ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

২৩৫টি কোরবানির গরু পেয়ে ভাসানচরে আনন্দ মিছিল

নোয়াখালী প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৬, ২০ জুলাই ২০২১  
২৩৫টি কোরবানির গরু পেয়ে ভাসানচরে আনন্দ মিছিল

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া ঈদ উপহারের জীবিকা নির্বাহের নানা সামগ্রী এবং কোরবানির জন্য ২৩৫টি গরু পেয়ে আনন্দ মিছিল করেছেন ভাসানচরের রোহিঙ্গারা। 

ভাসানচরের আশ্রয়ণ-৩ প্রকল্পের পরিচালক কমোডর এম রাশেদ সাত্তার জানান, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এবং এনজিও অ্যাফেয়ার্স ব্যুরো কয়েকটি দেশি-বিদেশি সাহায্য সংস্থাকে সম্পৃক্ত করে রোহিঙ্গাদের জন্য দুই শতাধিক গরু দিয়ে কোরবানির ঈদের আয়োজন করেছে। প্রতিটি পরিবারের মধ্যে ঈদের দিন মাংস বিতরণ করা হবে।

কোরবানির বিষয়ে আয়েশা বেগম নামে এক রোহিঙ্গা নারী বলেন, ‘ঈদ আনন্দের উপলক্ষ। শুনেছি সবার ঘরে ঘরে গরুর মাংস দেওয়া হবে। ছেলে-মেয়েদের নিয়ে ভালোভাবে ঈদ কাটবে। গত ঈদের মতো এবারও বাচ্চাদের জন্য খেলাধুলার আয়োজন থাকছে। এত বড় খোলামেলা এলাকা। সবাইকে নিয়ে এখানে ঘুরতেও ভালো লাগে।’ 

সোমবার (১৯ জুলাই) দুপুরে ভাসানচরের নৌবাহিনীর ক্যাম্প ইনচার্জ শংকর বিশ্বাস বলেন, প্রধানমন্ত্রীর শেখ হাসিনার দেওয়া ঈদ উপহার সামগ্রী এবং কোরবানির পশু নিয়ে ওয়্যার হাউজের সামনে থেকে আনন্দ মিছিল বের করে রোহিঙ্গারা। তারা গরুগুলো সাজায় বর্ণিল সাজে। বিভিন্ন ক্লাস্টার এলাকা প্রদক্ষিণ শেষে পুনরায় একইস্থানে গিয়ে শেষ হয় আনন্দ মিছিলটি।

শংকর বিশ্বাস বলেন, গত দুদিন ধরে ভাসানচরের রোহিঙ্গাদের মধ্যে ঈদ উৎসবের আমেজ বিরাজ করছে। প্রথম দিনে পৌঁছে দেওয়া হয় প্রধানমন্ত্রীর উপহারের ভ্যান গাড়ি, সেলাই মেশিন ও মাছ ধরার জালসহ নানা সামগ্রী। এরপর যায় ২৩৫টি গরু। 

ভাসানচরে কর্মরত সরকারি কর্মকর্তারা বলেন, জীবিকা নির্বাহের নানা সামগ্রী ও সাহায্য সংস্থার কোরবানির গরু পেয়ে আনন্দ মিছিল করেন রোহিঙ্গারা। 

সুজন/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়