ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

রাতেও দৌলতদিয়া ফেরিঘাটে উভয়মুখী চাপ

রাজবাড়ী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:০১, ২৩ জুলাই ২০২১   আপডেট: ১১:৫১, ২৩ জুলাই ২০২১
রাতেও দৌলতদিয়া ফেরিঘাটে উভয়মুখী চাপ

আজ শুক্রবার (২৩ জুলাই) সকাল থেকেই শুরু হচ্ছে ১৪ দিনের কঠোর লকডাউন তাই ঈদের দ্বিতীয় দিনে রাতেও দক্ষিণবঙ্গের ২১ জেলার প্রবেশদ্বার খ্যাত দৌলতদিয়া ফেরিঘাটে উভয়মুখী যাত্রী ও যানবাহনের চাপ রয়েছে।

রাত ১০ টায় দৌলতদিয়া ফেরিঘাটের ৫ নং ফেরি প্লাটুনে গিয়ে দেখা যায় বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর নামের একটি বড় ফেরি দৌলতদিয়া থেকে পাটুরিয়ার উদ্দেশ্যে ছেড়ে যায় এবং একই সময় কেরামত আলী নামের একটি বড় ফেরি দৌলতদিয়া ঘাটে এসে নোঙর করে। ২টি ফেরিতেই দেখা গেছে সাধারণ যাত্রীদের চাপ।

এছাড়া বাস এবং ব্যক্তিগত গাড়ির চাপও দেখা যায় দৌলতদিয়া এলাকায়। দৌলতদিয়া-খুলনা মহাসড়কের প্রায় ২.৫ কিলোমিটার জায়গা জুড়ে রয়েছে বাস এবং কাঁচা পণ্যবাহী ট্রাকের সারি এবং বাইপাস সড়কের প্রায় ৩ কিলোমিটার এলাকা জুড়ে ব্যক্তিগত গাড়ির সারি।

এছাড়াও দৌলতদিয়া ফেরিঘাটে রয়েছে মোটরসাইকেলরও চাপ। সব মিলিয়ে এখনো দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় ১ হাজারের মতন গাড়ী রয়েছে পারাপারের অপেক্ষায়।

দীর্ঘসময় যানজটে থেকে অস্বস্তিতে ভুগছেন বাসে থাকা সাধারণ যাত্রীরা। তারা জানান ঘাট এলাকায় প্রায় ৩/৪ ঘণ্টা তারা অবস্থান করছেন, এখনো তারা ফেরিতে উঠতে পারেননি, কখন উঠতে পারবেন তারও নিশ্চয়তা নেই।

বিআইডাব্লিউটিসি’র দৌলতদিয়া শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) মো. শিহাব উদ্দিন জানান, ছোট ৬টি এবং বড় ৯টিসহ মোট ১৫টি ফেরি চলাচল করছে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে।

দৌলতদিয়া ঘাট থানার ওসি আব্দুল্লাহ আল তায়াবীর জানান, দৌলতদিয়া ফেরিঘাট এলাকার নিরাপত্তা ও আইনশৃঙ্খলা বজায় রাখার জন্য যথেষ্ট পরিমাণ পুলিশ সদস্য মোতায়েন রাখা হয়েছে।

সুকান্ত/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়