Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৯ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৪ ১৪২৮ ||  ০৯ সফর ১৪৪৩

শিশু গৃহকর্মী নির্যাতন, বান্দরবানে সারাহ সুদীপা গ্রেপ্তার

বান্দরবান প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৫, ২৪ জুলাই ২০২১  
শিশু গৃহকর্মী নির্যাতন, বান্দরবানে সারাহ সুদীপা গ্রেপ্তার

বান্দরবানে শিশু গৃহকর্মীকে নির্যাতনের মামলায় পুলিশ মানবাধিকার কর্মী ও অ্যাডভোকেট সারাহ সুদীপা ইউনুছকে গ্রেপ্তার করেছে।

শনিবার (২৪ জুলাই) সকালে তাকে বান্দরবান শহরের বনরুপা পাড়ার নিজ বাসা থেকে গ্রেপ্তার করে পুলিশ। তবে একই মামলার আসামি তার স্বামী ফয়সাল আহমেদ পলাতক রয়েছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত ২২ জুলাই শিশু গৃহকর্মী জয়নাব আক্তার জোহরাকে (৯) নির্যাতনের অভিযোগে বান্দরবানের
মানবাধিকার কর্মী অ্যাডভোকেট সারাহ সুদীপা ইউনুছ ও তার স্বামী কোয়ান্টামের অর্গানিয়ার লিগ্যাল অ্যাডভাইজার অ্যাডভোকেট ফয়সাল আহম্মেদকে আসামি করে সদর থানায় একটি মামলা দায়ের হয়। পরে পুলিশ শিশুটিকে উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালে চিকিৎসা করে আদালতে নিয়ে যায়। আদালত জোহরাকে চট্টগ্রামের হাটহাজারীর সেফহোমে প্রেরণের নির্দেশ দেন। শুক্রবার (২৩ জুলাই) শিশুটিকে সেফহোমে পাঠানো হয়।

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি (তদন্ত) মো.সোহাগ রানা বলেন, শিশু গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে বান্দরবান সদর থানায় মামলাটি দায়ের করেছেন তার এক প্রতিবেশি রওশানা আরা। মামলার পর অভিযান চালিয়ে মামলার আসামি সারাহ সুদীপা ইউনুছকে গ্রেপ্তার করেছে পুলিশ।

প্রসঙ্গত, বান্দরবানে এই শিশু গৃহকর্মীকে নির্যাতনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বিষয়টি প্রশাসনের নজরে আসে। নির্যাতিত শিশুটি জানায়, তাকে জ্বলন্ত মশার কয়েল দিয়ে ছ্যাকা দেওয়াসহ বিভিন্নভাবে নির্যাতন
করে সারাহ সুদীপা ইউনুছ ও তার স্বামী।

বাসু দাশ/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়