Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৯ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ১৪ ১৪২৮ ||  ১৯ সফর ১৪৪৩

অটোরিকশার দখলে মহাসড়ক

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৬, ২৫ জুলাই ২০২১   আপডেট: ১২:৩৫, ২৫ জুলাই ২০২১

কঠোর লকডাউনের তৃতীয় দিনে গাজীপুরের মহাসড়কে বেড়েছে ব্যাটারিচালিত অটোরিকশা। অটোরিকশা চালকরা অতিরিক্ত ভাড়া আদায় করছেন ও যাত্রীদের গুণতে হচ্ছে অতিরিক্ত ভাড়া।

রোববার (২৫ জুলাই) সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ভোগড়া বাইপাস থেকে নাওজোর, কড্ডা, কোনাবাড়ি, সফিপুর, চন্দ্রা, বাড়ইপাড়া, কবিরপুর হয়ে ইপিজেড পর্যন্ত অবাধে চলছে ব্যাটারি চালিত অটোরিকশা। 

এদিকে শিল্পনগরী গাজীপুরে বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান খোলার অভিযোগ পাওয়া গেছে।  এসব কারখানার শ্রমিকেরা চাকরি বাঁচাতে বিভিন্ন উপায়ে গাজীপুরে প্রবেশ করছে।  যানবাহন না থাকায় তাদের একমাত্র অবলম্বন অটোরিকশা।  আর এই সুযোগে ৫ গুণ বেশি ভাড়া আদায় করছে চালকেরা। 

যাত্রীদের সঙ্গে কথা বলে জানা যায়, তাদের মধ্যে অধিকাংশই প্রতিষ্ঠানের কর্মী। বিধিনিষেধ অমান্য করে কারখানা খোলা রাখায় গতকাল দুটি প্রতিষ্ঠানের কার্যক্রম বন্ধ ও জরিমানা করলেও আজও অনেক প্রতিষ্ঠান চালু রাখার অভিযোগ পাওয়া গেছে। 

ইয়াছিন মোল্লা বলেন, আমি আরকো সোয়টার লিমিটেডে কাজ করি। আজ থেকে ছুটি শেষ।  চাকরি বাঁচাতে লকডাউন মধ্যেও টাঙ্গাইলের নাগরপুর থেকে ভেঙে ভেঙে আসতে হলো। কয়েকগুণ বেশি ভাড়া দিয়ে এসেছি।  এখন চন্দ্রা থেকে মৌচাক যাবো ভাড়া চাচ্ছে ৫০ টাকা। তারমধ্যে একই রিকশায় ৪ জন করে যাত্রী নিচ্ছে। 

সালনা কোনাবাড়ি হাইওয়ে পুলিশের ওসি মীর গোলাম ফারুক বলেন, গতকাল থেকে ২৭ টি মামলা দিয়েছি। যে অটোরিকশা চলছে সেগুলো পুলিশের চোখ ফাঁকি দিয়ে। আমাদের সামনে নিষিদ্ধ অটোরিকশা পড়লে তাদের ধরে মামলা দিয়ে দিচ্ছি। 

রেজাউল/এসবি

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ