Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৯ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ১৪ ১৪২৮ ||  ১৯ সফর ১৪৪৩

সিরাজগঞ্জে পৌঁছেছে ২০০ টন অক্সিজেন, সড়ক পথে নেওয়া হবে ঢাকায়

সিরাজগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২১, ২৫ জুলাই ২০২১   আপডেট: ১২:২৩, ২৫ জুলাই ২০২১
সিরাজগঞ্জে পৌঁছেছে ২০০ টন অক্সিজেন, সড়ক পথে নেওয়া হবে ঢাকায়

সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে পৌঁছেছে ভারত থেকে আসা ২০০ মেট্রিক টন তরল মেডিক্যাল অক্সিজেন (এলএমও) বহনকারি ভারতীয় রেলওয়ের ‘অক্সিজেন এক্সপ্রেস’ ট্রেন। 

রোববার (২৫ জুলাই) ১১ টার দিকে ভারতীয় রেলওয়ের ‘অক্সিজেন এক্সপ্রেস’ বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে এসে পৌঁছায়।  এই স্টেশন থেকে সড়কপথে ঢাকায় নেওয়া হবে। 

বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনের স্টেশন মাষ্টার ইসমাইল হোসেন বলেন, করোনা মোকাবিলায় ভারত থেকে ঠিকাদারি প্রতিষ্ঠানের মাধ্যমে আমদানি করা ২০০ মেট্রিক টন তরল অক্সিজেন শনিবার (২৪ জুলাই) রাত ১০টার দিকে বেনাপোল বন্দরে প্রবেশ করে।  বেনাপোল বন্দরে আমদানি সংক্রান্ত আনুষ্ঠানিকতা সম্পন্ন করে ১০টি কনটেইনারবাহী অক্সিজেন এক্সপ্রেস রওনা হয়ে রোববার বেলা ১১টার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে পৌঁছায়।  এই স্টেশন থেকে সড়ক পথে ঢাকায় নেওয়া হবে তরল মেডিক্যাল অক্সিজেন। 

শনিবার সকাল সাড়ে ৯টার দিকে ঝড়খান্ডের জামশেদপুর থেকে ১০টি কনটেইনারে ২০০ মেট্রিক টন তরল অক্সিজেন লোডিং করে ‘অক্সিজেন এক্সপ্রেস’ রাত ১০টায় বেনাপোল বন্দরে প্রবেশ করে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে অক্সিজেন বুঝে নিতে উপস্থিত রয়েছেন সিরাজগঞ্জের জেলা প্রশাসক ড. ফারুখ আহাম্মদ, আমদানিকারক প্রতিষ্ঠান লিনডে বাংলাদেশ লিমিটেডের প্রশাসনিক কর্মকর্তা সুফিয়া বেগম, প্রশাসনিক কর্মকর্তা  (সেলস) নুরর রহমান।

অদিত্য/এসবি

সর্বশেষ