Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২২ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৭ ১৪২৮ ||  ১২ সফর ১৪৪৩

একটি রাস্তা ১০ গ্রামের মানুষের ভোগান্তির কারণ..

হবিগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৪, ২৬ জুলাই ২০২১  
একটি রাস্তা ১০ গ্রামের মানুষের ভোগান্তির কারণ..

হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলার ফদ্রখলা কোর্টআন্দর এলাকায় দুই কিলোমিটার রাস্তা সংস্কার না হওয়ায় ভোগান্তিতে পড়েছেন ১০ গ্রামের মানুষ।

রাস্তাটিতে বড় বড় গর্তের কারণে ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে পথচলা। স্থানীয়দের অভিযোগ, দীর্ঘদিন ধরে রাস্তাটি সংস্কার না করায় এমন অবস্থার সৃষ্টি হয়েছে। রাস্তার কিছু অংশে পিচ থাকলেও এই দুই কিলোমিটার একেবারেই চলাচলের অনুপযোগী।

সরেজমিন গিয়ে দেখা গেছে, ঢাকা-সিলেট মহাসড়কের লস্করপুর রেলগেট ঘেঁষে যাওয়া কোর্টআন্দর বীর মুক্তিযোদ্ধা আব্দুস শহীদ রাস্তাটি দিয়ে বাজারহাট থেকে ফিরতে হয় আশপাশের ১০ গ্রামের মানুষের। রাস্তাটির লস্করপুর রেলক্রসিং থেকে কোর্টআন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্তই ভাঙাচোরা খানাখন্দে ভরপুর। যেখানে বড় বড় গর্ত তৈরি হয়েছে। এই গর্ত পেরিয়ে ভ্যান-রিকশা চলাচল করছে। কোনো কোনো সময় আবার ওইসব যানবাহন গর্তে পড়ে দুর্ঘটনার শিকার হচ্ছে।

স্থানীয় সাংবাদিক নূর উদ্দিন সুমন জানান, রাস্তাটির অবস্থা খুবই নাজুক। এমন দুরাবস্থা পূর্ণ রাস্তা পুরো বাহুবল উপজেলায় আর নেই। স্থানীয় জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে রাস্তাটি মেরামতের জন্য অনুরোধ জানান তিনি।

সিএনজিচালিত অটোরিকশাচালক আব্দুস শহীদ জানান, এ রাস্তাটি যেন দেখার কেউ নেই। প্রতিদিন এ রাস্তা দিয়ে শত শত যানবাহন ঝুঁকি নিয়ে চলাচল করে। যে কোনো সময় বড় ধরণের দুর্ঘটনা ঘটতে পারে।

পথচারী আব্দুল গফুর জানান, রাস্তার এমন পরিস্থিতিতে তাদের ব্যবসায় বেশ ক্ষতি হচ্ছে। যানবাহন না চলায় তাদের বাড়তি ভাড়া গুনতে হয়। অন্য রাস্তা দিয়ে অনেক পথ ঘুরে যেতে হচ্ছে বলে সময়ও লাগছে বেশি।

সংশ্লিষ্ট মিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুদ্দিন লিয়াকত জানান, তার কাছে রাস্তা মেরামতের জন্য অর্থ বরাদ্দ নেই। স্থানীয় এমপির সঙ্গে কথা বলে বরাদ্দ এলে রাস্তাটির সংস্কার করা হবে।

স্থানীয় সংসদ সদস্য শাহনেওয়াজ মিলাদ গাজী বলেন, বাহুবলে বেশ কয়েকটি রাস্তার উন্নয়ন কাজ চলছে। পর্যায়ক্রমে ওই রাস্তাটিও দ্রুত সংস্কার করা হবে।

মামুন চৌধুরী/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়