Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ১২ ১৪২৮ ||  ১৭ সফর ১৪৪৩

বান্ধবীকে আইফোন উপহার দিতে অপহরণ নাটক, ভেস্তে দিলো র‌্যাব

বগুড়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৮, ২৭ জুলাই ২০২১  
বান্ধবীকে আইফোন উপহার দিতে অপহরণ নাটক, ভেস্তে দিলো র‌্যাব

রাকিবুল হাসান রিয়াদ ও মুন্না হাসান

বান্ধবীকে আইফোন উপহার দেওয়ার জন্য অপহরণ নাটক সাজিয়েও শেষ পর্যন্ত সফল হতে পারলো না রাকিবুল হাসান রিয়াদ। অপহরণ নাটকের সঙ্গে জড়িত রিয়াদ ও তার বন্ধুকে উদ্ধার করে তাদের পরিকল্পনা ভেস্তে দিয়েছে র‌্যাবের সদস্যরা। 

ঘটনাটি ঘটেছে বগুড়ার সোনাতলা উপজেলার নামাজখালী গ্রামে। আটক দুইজনকে মুচলেকা নিয়ে তাদের অভিভাবকদের কাছে দেওয়া হয়েছে। মঙ্গলবার (২৭ জুলাই) বিকেলে পাঠানো র‌্যাব-১২ থেকে সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ওই দুই যুবক হলেন, সোনাতলা উপজেলার নামাজখালী গ্রামের ওবায়দুল সরকারের ছেলে রাকিবুল হাসান রিয়াদ (১৯) ও তার বন্ধু জয়পুরহাটের কালাই উপজেলার মোলামগাড়ীহাট গ্রামের মইফুল আকন্দের ছেলে মুন্না হাসান (১৮)।

গত ২৪ জুলাই সন্ধ্যায় সাড়ে ৭টায় রিয়াদ বাড়ি থেকে বের হয়। এরপর দীর্ঘ সময় অতিবাহিত হলেও বাড়ি না ফেরায় তার পরিবারের সদস্যরা সম্ভাব্য জায়গায় খোঁজ নেয়। কিন্তু রিয়াদের খোঁজ না পাওয়ায় পরদিন তার মা সোনাতলা থানায় সাধারণ ডায়েরি করেন। পরে ২৬ জুলাই রিয়াদের বাবা ওবায়দুলের মোবাইলে অজ্ঞাত নম্বর থেকে ফোন দিয়ে তার ছেলেকে অপহরণ করা হয়েছে জানিয়ে ১ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। এ সময় রিয়াদকে মারপিট এবং তার কান্নাকাটির শব্দও শোনানো হয় তাকে। এরপর রিয়াদের বাবা বিষয়টি র‌্যাব-১২ কে জানালে তারা প্রযুক্তি ব্যবহার করে বগুড়ার দুপচাঁচিয়া থেকে মঙ্গলবার (২৭ জুলাই) ভোরে রিয়াদ ও মুন্নাকে উদ্ধার করে। 

উদ্ধারের পর জিজ্ঞাসাবাদে র‌্যাবকে রিয়াদ ও মুন্না জানান, রিয়াদ তার বান্ধবীকে আইফোন উপহার দিতে চেয়েছিলেন। যে কারণে তিনি তার বাবার কাছ থেকে এক লাখ টাকা মুক্তিপণ নেওয়ার উদ্দেশ্যে এই অপহরণ এবং মারপিটের নাটক সাজান। 

তারা ভবিষ্যতে এ ধরণের কর্মকাণ্ডে নিজেদের জড়াবে না- এমন মুচলেকা নিয়ে তাদের নিজ নিজ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানায় র‌্যাব।

এনাম/বকুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়