Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ২ ১৪২৮ ||  ০৮ সফর ১৪৪৩

প্রবল বর্ষণে কক্সবাজারে ২টি সড়কে ভাঙন, যোগাযোগ বিচ্ছিন্ন

কক্সবাজার সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৪, ২৮ জুলাই ২০২১  
প্রবল বর্ষণে কক্সবাজারে ২টি সড়কে ভাঙন, যোগাযোগ বিচ্ছিন্ন

প্রবল বর্ষণ ও পাহাড়ি ঢলের স্রোতে কক্সবাজার জেলায় দুটি সড়ক ভেঙে গিয়ে ঈদগড় ইউনিয়নের সঙ্গে সরাসরি সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। এতে দুই লক্ষাধিক মানুষের যাতায়াত বন্ধ হওয়ায় দুর্ভোগ পোহাতে হচ্ছে।

বুধবার (২৮ জুলাই) সকাল ১১টার দিকে রামু উপজেলা থেকে ঈদগড় ইউনিয়নে যাওয়ার সড়কের পানের ছড়ার রামু সড়ক অংশ ও সদর উপজেলা থেকে ঈদগড় ইউনিয়ন যাওয়ার সড়কের সদর উপজেলা অংশে ভেঙে যায়। বিষয়টি নিশ্চিত করেছেন ঈদগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফিরোজ আহাম্মদ ভূট্টো।

ঈদগড় ইউপি চেয়ারম্যান ফিরোজ আহাম্মদ ভূট্টো বলেন, ‘পানের ছড়ার রামু সড়ক অংশে ১৫০ ফুট এবং সদর সড়ক অংশে ৫০ ফুট ভেঙে গেছে। ফলে গাড়ি চলাচলসহ মানুষের যাতায়াত ও যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। এলাকাবাসীর সহায়তায় যোগাযোগ ও যাতায়াত সচল রাখার ব্যবস্থা করছি।’ 

এলাকাবাসী জানান, অতিবৃষ্টি ও পাহাড়ি ঢালের স্রোতের কারণে সড়ক ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। প্রয়োজনীয় কাজে মানুষ যাতায়াত করতে পারছে না। এমনকি ঈদগড় বাইশারীর পাহাড়ি এলাকায় উৎপাদিত সবজি ঈদগাঁও বাজারে নেওয়া যাচ্ছে না।

রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রণয় চাকমা রাইজিংবিডিকে বলেন, ‘সড়ক ভেঙে যোগাযোগ বিচ্ছিন্নের খবর পেয়েছি। আমি সড়ক ও জনপদ বিভাগকে এ বিষয়ে অবগত করেছি। আমি নিজেও ঘটনাস্থলে গিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছি।’

কয়েক বছর ধরে খরস্রোতা ঈদগাঁও নদীর মূল স্রোতধারা সড়কের পাশ দিয়ে প্রবাহিত হলেও ভাঙন প্রতিরোধ অথবা নদী শাসনের উদ্যোগ নেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। ফলে সড়কগুলো ভারী বর্ষণ হলেই নদীগর্ভে বিলীন হয়ে যাচ্ছে।
 

তারেকুর/বকুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়