Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৯ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৪ ১৪২৮ ||  ০৯ সফর ১৪৪৩

ঠাকুরগাঁওয়ে সাংবাদিকদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি

ঠাকুরগাঁও প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৫, ২৯ জুলাই ২০২১   আপডেট: ১৮:০৭, ২৯ জুলাই ২০২১
ঠাকুরগাঁওয়ে সাংবাদিকদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলসহ সাংবাদিকদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। 
 
বৃহস্পতিবার (২৯ জুলাই) দুপুরে জেলা শহরের চৌরাস্তায় ঠাকুরগাঁও রিপোর্টার্স ইউনিটির আয়োজনে এ কর্মসূচি পালিত হয়।

কর্মসূচিতে ঠাকুরগাঁও রিপোর্টার্স ইউনিটির সভাপতি এমদাদুল ইসলাম ভুট্টো, সাধারণ সম্পাদক আব্দুল লতিফ লিটু, সহ-সভাপতি হাসিনুর রহমান, সহ-সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, জাকির হোসেন বাচ্চুসহ অন‌্যান‌্য সাংবাদিকরা উপস্থিত ছিলেন। 
এসময় তারা বলেন, ‘গণমাধ্যমকর্মীরা যখন সত্য ঘটনা তাদের লেখনির মাধ্যমে তুলে ধরেন, তখন কিছু দুর্নীতিবাজ সাংবাদিকদের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা করে দাবিয়ে রাখতে চায়।’ 

গত ৫ জুলাই ঠাকুরগাঁও সদর হাসপাতালে করোনা রোগীদের খাদ্য সরবরাহ নিয়ে অনিয়মের কথা তুলে ধরলে তদন্ত ছাড়াই হাসপাতালের তত্বাবধায়ক নিজেই বাদি হয়ে সাংবাদিক তানু, লিটু ও রহিম শুভর নাম উল্লেখ করে ডিজিটাল আইনে মামলা করেন।

যদি মামলা করতেই হয়, তাহলে মামলাটি করার কথা ছিল সংশ্লিষ্ট ঠিকাদারের বিরুদ্ধে। কিন্তু তা না করে ঠিকাদারকে বাঁচাতে মামলা করা হয়েছে সাংবাদিকদের বিরুদ্ধে। 

অবিলম্বে এই মামলা প্রত্যাহার ও ঠাকুরগাঁও জেলাসহ সারাদেশে যেসব সাংবাদিকদের বিরুদ্ধে ডিজিটাল আইনে মিথ্যা মামলা হয়েছে তা দাবি জানান। অন্যথায় আরও কঠোর কর্মসূচি পালন করা হবে। একই সঙ্গে হাসপাতালে যারা এই দুর্নীতির সঙ্গে জড়িতদের তদন্ত করে তাদের বিরুদ্ধেও দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা নিতে হবে। না হলে দুর্নীতিকে উৎসাহিত করা হবে বলে মন্তব্য করেন সাংবাদিক নেতারা। 

মানববন্ধনে জেলার সংবাদকর্মীরা ছাড়াও লেখক, সুশীল সমাজের প্রতিনিধি, ব্যবসায়ী, আইনজীবীসহ সর্বস্তরের মানুষ অংশ নেয়।

হিমেল/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়