ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

টাঙ্গাইলে করোনার টিকা কাণ্ডে স্বাস্থ‌্য পরিদর্শক সাময়িক বরখাস্ত

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৩, ৩ আগস্ট ২০২১   আপডেট: ২২:৩৩, ৩ আগস্ট ২০২১
টাঙ্গাইলে করোনার টিকা কাণ্ডে স্বাস্থ‌্য পরিদর্শক সাময়িক বরখাস্ত

টাঙ্গাইলের দেলদুয়ারে করোনার ভ্যাকসিন গ্রহণকারীদের শরীরে সুচ পুশ করলেও ভ্যাকসিন প্রবেশ না করিয়ে সিরিঞ্জ ফেলে দেওয়ার ঘটনায় সহকারী স্বাস্থ্য পরিদর্শক সাজেদা আফরিনকে সাময়িক বরখাস্ত করেছে স্বাস্থ্য অধিদপ্তর। 

মঙ্গলবার (৩ আগস্ট) বিকেলে তাকে বহিস্কার করা হয়। এর আগে সোমবার (২ আগস্ট) তদন্ত প্রতিবেদন জমা দেয় তদন্ত কমিটি। 

টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাবুদ্দিন খান বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাবুদ্দিন খান জানান, গত রোববার (১ আগস্ট) বেলা ১১টার দিকে দেলদুয়ার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ২ নম্বর বুথে সহকারী স্বাস্থ্য পরিদর্শক সাজেদা আফরিন ভ্যাকসিন দিচ্ছিলেন। এ সময় ভ্যাকসিন গ্রহণকারীদের শরীরে সুচ পুশ করিয়েছিলেন তিনি। তবে ভ্যাকসিন প্রবেশ না করিয়েই সিরিঞ্জ ঝুড়িতে ফেলে দিচ্ছিলেন। 

বিষয়টি টিকা কেন্দ্রে আসা কয়েকজনের নজরে আসে। তারা আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আএমও) শামীম হোসেনকে জানান। পরে ঝুড়িতে থাকা পরিত্যাক্ত সিরিঞ্জগুলো বের করে দেখেন আরএমও। তখন তিনি সেখান থেকে ২০টি সিরিঞ্জের ভেতর ভ্যাকসিন দেখতে পান। তিনি বিষয়টি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে জানান।

এ ঘটনায় টাঙ্গাইলের ডেপুটি সিভিল সার্জন মো. শামীম হুসাইন চৌধুরীকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন সিভিল সার্জন। কমিটি তদন্ত শেষে সোমবার দুপুরে তাদের প্রতিবেদন সিভিল সার্জনের কাছে জমা দিয়েছেন।

সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাবুদ্দিন খান বলেন, ‘অভিযোগের সত্যতা পাওয়ায় স্বাস্থ্য অধিদপ্তর থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।’

 

আরও পড়ুন > টাঙ্গাইলে করোনার ভ্যাকসিন ছাড়াই সুই পুশ: সত্যতা পেয়েছে তদন্ত দল

কাওছার/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়