ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মিয়ানমার সীমান্তে আটকা পড়া ট্রলার ১২ ঘণ্টা পর উদ্ধার

কক্সবাজার সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৩, ৪ আগস্ট ২০২১  
মিয়ানমার সীমান্তে আটকা পড়া ট্রলার ১২ ঘণ্টা পর উদ্ধার

টেকনাফ থেকে সেন্টমার্টিন দ্বীপে ফেরার সময় প্রায় ৪০ জন যাত্রীসহ ইঞ্জিন বিকল হয়ে চরে আটকা পড়া একটি ট্রলার ১২ ঘণ্টা পর উদ্ধার করা হয়েছে।

বুধবার (৪ আগস্ট) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন কোস্টগার্ডের টেকনাফ স্টেশন কমান্ডার এম নাইমুল হক।

স্টেশন কমান্ডার রাইজিংবিডিকে বলেন, ‘চরে আটকে পড়া ট্রলারটির সকল যাত্রী আর মাঝিমাল্লাদের নিয়ে বুধবার ভোরে সেন্টমার্টিন দ্বীপে পৌঁছেছে। এর মধ্যে দিয়ে প্রায় ১২ ঘণ্টার শ্বাসরুদ্ধকর এক উদ্ধার অভিযান সমাপ্ত হলো। ট্রলারটি টেকনাফ থেকে সেন্টমার্টিন দ্বীপের উদ্দেশ্যে রওনা দিলে সাগরের মাঝপথে গিয়ে ইঞ্জিনের ত্রুটিজনিত কারণে ইঞ্জিন বন্ধ হয়ে যায়। এরপর ট্রলারটি ভাসতে ভাসতে একটি ডুবো চরে আটকে যায়। এতে নারী ও শিশুসহ প্রায় ৪০ জন যাত্রী ও পণ্য ছিল।’

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী জানান, মিয়ানমার সীমান্তের কাছে বঙ্গোপসাগরে পানিতে ওঠা চরে আটকে পড়া ট্রলার ভাসমান অবস্থায় ছিল। যাত্রীসহ ট্রলার উদ্ধার করতে দ্বীপ থেকে একটি ট্রলার পাঠানো হয়। কিন্তু উদ্ধারকারী ট্রলারটিরও খোঁজ মিলছিল না। পরে কোস্টগার্ডের উদ্ধারকারী ট্রলার আটকে পড়া ট্রলারের যাত্রীদের উদ্ধার করে। উদ্ধার করা ট্রলারের যাত্রীরা সুস্থ আছেন। এই অবস্থায় তারা কেন সাগরে গিয়েছিলেন তা খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান তিনি।

তারেকুর/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়