ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

মমেক হাসপাতালে মেঝেতে করোনা রোগী 

ময়মনসিংহ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৬, ৪ আগস্ট ২০২১  
মমেক হাসপাতালে মেঝেতে করোনা রোগী 

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে রোগীর চাপ বেড়েছে। ফলে শয্যা সংকট দেখা দিয়েছে। হাসপাতালের মেঝেতে ঠাঁই হচ্ছে রোগীদের। একটি শয্যা পেতে কয়েকদিন প্রতীক্ষা করতে হচ্ছে। 

করোনায় সংক্রমিত হয়ে শ্বাসকষ্ট নিয়ে মুক্তাগাছা থেকে আসা হোসনে আরা বেগম হাসপাতালে ভর্তি হন গত ১ আগস্ট। তিন দিন হাসপাতালের মেঝেতে থাকার পর শয্যা পেয়েছেন তিনি।

ত্রিশাল থেকে আসা আরেক রোগীর স্বজন কালাম মিয়া বলেন, ‘আমি তিন দিন ধরে মাকে হাসপাতালে নিয়ে এসেছি। এখনও বেড পাইনি। মা মেঝেতে রয়েছেন।’ 

বুধবার (৪ আগস্ট) দুপুর পর্যন্ত ৪০০ শয্যার ডেডিকেটেড ইউনিটে রোগী ভর্তি রয়েছে ৬০০ জন। এই অতিরিক্ত রোগীর চাপ সামলাতে হাসপাতাল কর্তৃপক্ষ হিমশিম খাচ্ছে। 

বিষয়টি নিশ্চিত করে করোনা ইউনিটের ফোকাল পার্সন ডা. মহীউদ্দীন খান মুন জানান, প্রতিদিন গড়ে একশতের বেশি মানুষ করোনা ও উপসর্গ নিয়ে ভর্তি হচ্ছেন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরছেন ৬০-৭০ জন। প্রতিদিন অধিক রোগী ভর্তির কারণের শয্যা সংকট বাড়ছে। 

তিনি আরও বলেন, ২৩০ শয্যা নিয়ে হাসপাতালে করোনা ইউনিট চালু করা হয়েছিল। চালুর পর থেকে কখনও শয্যা পূর্ণ হয়নি। কিন্তু গত দেড় মাস ধরে রোগী বেড়ে যায়। এরপর থেকে কয়েক দফা শয্যা সংখ্যা বাড়িয়ে চারশতে উন্নীত করা হয়েছে। এরপরও সংকুলান দেওয়া যাচ্ছে না। তবে হাসপাতালে প্রতিদিন শয্যা বাড়ানোর কাজ চলমান রয়েছে বলেও জানান তিনি। 
 

মিলন/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়