ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

সিলেট সিটির ৮১ কেন্দ্রে দেওয়া হবে গণটিকা

নিজস্ব প্রতিবেদক, সিলেট || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৫, ৪ আগস্ট ২০২১   আপডেট: ০১:০৭, ৫ আগস্ট ২০২১
সিলেট সিটির ৮১ কেন্দ্রে দেওয়া হবে গণটিকা

আগামী শনিবার (০৭ আগস্ট) থেকে সারা দেশের মতো সিলেট সিটি কর্পোরেশন এলাকায় শুরু হচ্ছে করোনাভাইরাসের গণটিকা প্রদান কার্যক্রম। সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত সিটি কর্পোরেশনের ২৭টি ওয়ার্ডের ৮১ কেন্দ্রে গণটিকা প্রদান করা হবে।

সিলেট সিটি কর্পোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুর রহমান এ তথ্য নিশ্চিত করে জানান, ৭ আগস্ট থেকে ১২ আগস্ট পর্যন্ত ছয়দিনে সিলেট সিটি এলাকার ৯৭ হাজার ২০০ মানুষকে টিকার আওতায় আনা যাবে। এ গণটিকা কার্যক্রম বাস্তবায়নের সবধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

তিনি আরও জানান, সিলেট সিটি এলাকায় বর্তমানে দুই কেন্দ্রে টিকা দেওয়া হয়। এ দুই কেন্দ্র ছাড়াও সিটির প্রতিটি ওয়ার্ডে তিনটি করে কেন্দ্রে গণটিকা দেওয়া হবে। প্রতি কেন্দ্রে দুইজন স্বাস্থ্যকর্মী ও তিনজন করে স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করবেন।  ইতোমধ্যে তাদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। যারা টিকাদানের জন্য রেজিস্ট্রেশন করেননি,  তারা ভোটার আইডি কার্ডের ফটোকপি নিয়ে গেলে টিকা দিতে পারবেন।

সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল জানান, সিলেটের ১২ উপজেলার সবকটি ইউনিয়নে একটি করে গণটিকা কেন্দ্র করা হয়েছে। এসব কেন্দ্রে এনআইডি কার্ড নিয়ে গেলে রেজিস্ট্রেশনের মাধ্যমে টিকা দেওয়া হবে। সকল এলাকায় নাগরিককে টিকাগ্রহণে উদ্বুদ্ধ করতে প্রচারণা অব্যাহত রয়েছে বলেও জানিয়েছেন তিনি।

নোমান/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়