ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

গাজীপুরে পিসিআর মেশিন ভাইরাসে আক্রান্ত, নমুনা পরীক্ষা বন্ধ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৬, ৫ আগস্ট ২০২১   আপডেট: ০৮:২৬, ৫ আগস্ট ২০২১
গাজীপুরে পিসিআর মেশিন ভাইরাসে আক্রান্ত, নমুনা পরীক্ষা বন্ধ

গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক‌্যাল কলেজ হাসপাতালের করোনা পরীক্ষার ল্যাব ও পিসিআর মেশিনটির যন্ত্রাংশ ভাইরাসে সংক্রমিত হয়েছে। এতে তিনদিন ধরে সেখানে করোনা নমুনা পরীক্ষা বন্ধ রয়েছে।

বৃহস্পতিবার (৫ আগস্ট) সকালে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক‌্যাল কলেজের মাইক্রোবায়োলজী বিভাগ ও ল্যাবের প্রধান সহকারী সাইফুল ইসলাম বিষয়টি জানিয়েছেন।

প্রধান সহকারী জানান, সোমবার বিষয়টি ধরা পড়লে মঙ্গলবার (৩ আগস্ট)  থেকে নমুনা পরীক্ষার কাজ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। সোমবার (২ আগস্ট)  বিকেলে পিসিআর মেশিনে করোনা পরীক্ষার জন্য ১২৩টি নমুনা দেওয়া হয়। এতে ১১৫টি পজেটিভ ও ৮টি নেগেটিভ ফল আসে। এ পরীক্ষার ফলাফল নিয়ে আমাদের সন্দেহ দেখা দেয়। এছাড়া পিসিআর টিউবে যেখানে ভাইরাসের উপস্থিতি একেবারেই থাকার কথা নয়, সেখানেও ভাইরাসের উপস্থিতি পাওয়ায় যন্ত্রে ত্রুটির বিষয়টি আরও পরিষ্কার হই। পরে আমরা স্যাম্পল পুনঃপরীক্ষার জন্য ঢাকায় পাঠাই। বৃহস্পতিবারের মধ্যে যন্ত্রাংশ এবং ল্যাবটি সম্পূর্ণ জীবাণুমুক্ত করার পর শুক্রবার থেকে আবার নমুনা পরীক্ষা করা যাবে।

গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক‌্যাল কলেজের অধ্যক্ষ আবদুল কাদের জানান, পিসিআর ল্যাবে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় পরীক্ষা বন্ধ রয়েছে। জীবাণুমুক্ত করার পরে পুনরায় করোনা পরীক্ষা শুরু হবে। এখন নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হচ্ছে।

গাজীপুর/রেজাউল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়