ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মানিকগঞ্জে এক দিনে করোনায় মৃত্যু ১৯

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৪, ৫ আগস্ট ২০২১  
মানিকগঞ্জে এক দিনে করোনায় মৃত্যু ১৯

মানিকগঞ্জ জেলা হাসপাতালের কোভিড ইউনিটে করোনায় আক্রান্ত হয়ে ৫ জন ও উপসর্গ নিয়ে ১১ জন মারা গেছেন। এছাড়া, জেলার আরও ৩ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। এ নিয়ে মোট ১৯ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

বৃহস্পতিবার (৫ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে জেলা হাসপাতালের আবাসিক মেডিক‌্যাল অফিসার (আরএমও) ডা. একেএম কাজী রাসেল ও সিভিল সার্জন কার্যালয়ের মেডিক‌্যাল অফিসার ডা. রফিকুন্নাহার বন্যা এ তথ্য নিশ্চিত করেছেন। 

ডা. রফিকুন্নাহার বন্যা জানান, গত ২৪ ঘণ্টায় ৪২৫টি নমুনার প্রাপ্ত ফলাফলে ১২৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৯ দশমিক ১৭ ভাগ। আক্রান্তদের মধ্যে মানিকগঞ্জ সদর উপজেলার ৫৩ জন, সাটুরিয়া উপজেলার ২ জন, দৌলতপুর উপজেলার ৪ জন, ঘিওর উপজেলার ১৫, শিবালয় উপজেলার ১০ জন, হরিরামপুর উপজেলার ৮ জন ও সিংগাইর উপজেলার ৩২ জন রোগী রয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার নয়শো ৬ জন। এদের মধ্যে ৩ হাজার চারশো ২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বাকি রোগীরা বিভিন্ন হাসপাতালে ও নিজ বাড়িতে আইসোলশনে থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী  চিকিৎসা নিচ্ছেন।

ডা. রফিকুন্নাহার বন্যা আরও জানান, গত ২৪ ঘণ্টায় তিনশো ৩২ জনের নমুনা সংগ্রহ করে করোনাভাইরাসের পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। এ পর্যন্ত জেলায় ৩৪ হাজার একশো ৩৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

চন্দন/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়