Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২২ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৭ ১৪২৮ ||  ১২ সফর ১৪৪৩

রংপুরে বিভাগে করোনায় ১৮ মৃত‌্যু

রংপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১০, ৫ আগস্ট ২০২১  
রংপুরে বিভাগে করোনায় ১৮ মৃত‌্যু

রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় (বুধবার সকাল থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত) করোনা আক্রান্ত আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন করে শনাক্ত হয়েছেন ৫৫৭ জন। এ নিয়ে বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৯৯৬ জনে। গত দুই দিনের তুলনায় বিভাগে শনাক্তের চেয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যা।

বৃহস্পতিবার (৫ আগস্ট) দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মোতাহারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।
ডা. মো. মোতাহারুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুরের ৭ জন, দিনাজপুরের ৩ জন, ঠাকুরগাঁওয়ে ৪ জন, পঞ্চগড়ের ২ জন, ও লালমনিরহাঠের ও গাইবান্ধার ১ জন করে রয়েছেন।

এ সময়ে বিভাগে ১ হাজার ৬৪৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে দিনাজপুরের ৭২ জন, রংপুরের ১৩৯ জন, নীলফামারীর ৪৪ জন, পঞ্চগড়ের ৪৭ জন, কুড়িগ্রামের ৬৫ জন, গাইবান্ধার ৪০ জন, ঠাকুরগাঁওয়ের ৭৪ জন ও লালমনিরহাটের ২১ জনের করোনা শনাক্ত হয়েছে। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় আক্রান্তের হার ৩০ দশমিক ৪৪ শতাংশ।

নতুন করে মারা যাওয়া ১৪ জনসহ বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৯৯৬ জনে। এর মধ্যে দিনাজপুরে ২৮২ জন, রংপুরে ২২৩ জন, ঠাকুরগাঁওয়ে ১৯৩, নীলফামারীতে ৭১, পঞ্চগড়ে ৬৩, লালমনিরহাটে ৫৭, কুড়িগ্রামে ৫৬ ও গাইবান্ধায় ৫১ জন রয়েছেন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৩৪ জন।

বিভাগের আট জেলায় এখন পর্যন্ত ৪৬ হাজার ৯৮৮ জন করোনা শনাক্ত হয়েছেন। এর মধ্যে দিনাজপুরে ১৩ হাজার ০৫২ জন, রংপুরে ১০ হাজার ৫১০ জন, ঠাকুরগাঁওয়ে ৬ হাজার ৩৭৬ জন, গাইবান্ধায় ৪ হাজার ০৩৫ জন, নীলফামারীর ৩ হাজার ৮৪৭ জন, কুড়িগ্রামের ৩ হাজার ৮৪৮ জন, লালমনিরহাটের ২ হাজার ৩৪৮ জন এবং পঞ্চগড়ের ২ হাজার ৯৭২ জন রয়েছেন।

ডা. মো. মোতাহারুল ইসলাম আরও জানান, করোনাভাইরাস শনাক্তের শুরু থেকে এ পর্যন্ত রংপুর বিভাগে ২ লাখ ২৩ হাজার ৯৩১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়। এছাড়া সীমান্তঘেঁষা জেলাগুলোয় বেড়েছে শনাক্ত ও মৃত্যু।

আমিরুল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়