Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ২ ১৪২৮ ||  ০৮ সফর ১৪৪৩

চৌগাছা সীমান্ত দিয়ে ভারতে প্রবেশের সময় আটক ১৮

নিজস্ব প্রতিবেদক, যশোর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫০, ৫ আগস্ট ২০২১  
চৌগাছা সীমান্ত দিয়ে ভারতে প্রবেশের সময় আটক ১৮

যশোরের চৌগাছা সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশের সময় নারী ও শিশুসহ ১৮ ব্যক্তিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বৃহস্পিতিবার (৪ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ‌্য জানায় বিজিবি। এর আগে বুধবার (৪ আগস্ট) বিকালে বড়আন্দুলিয়া গ্রামের মাঠ থেকে তাদের আটক করে বিজিবি। 

আটককৃতদের প্রাথমিক চিকিৎসা ও করোনার নমুনা দিতে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরে তাদের চৌগাছা থানায় সোপর্দ করে বিজিবি।

আটককৃতরা যশোর, নড়াইল, সাতক্ষীরা ও বাগেরহাট জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা।

আন্দুলিয়া বিজিবি চৌকির সুবেদার মো. নজরুল ইসলাম বলেন, ‘গোপন সংবাদে জানতে পারি- অনেক লোক ভারতে প্রবেশ করতে যাচ্ছে। ঘটনাস্থলে পৌঁছে দেখি, নারী ও শিশুসহ ১৮ ব্যক্তি বাংলাদেশ থেকে ভারত সীমান্তের দিকে যাচ্ছে। আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা নিজেদের বাংলাদেশি বলে পরিচয় দেয়।’

আটককৃতরা হলো— নড়াইলের কালিয়া উপজেলার পিরলী গ্রামের মুন্না শেখ (৩৬), তার বোন রুমা শেখ (৪২), তানিয়া মোল্লা (২৫), খাইরুল শেখ (২৮) পুরলিয়া গ্রামের মিনারুল সরদার (২০) ও তার স্ত্রী আফিয়া খাতুন (১৮), সুহিনা খাতুন (৩০), আল হাদিস (৪), তারপুর গ্রামের আকাশ গাজী (২৬) ও তার স্ত্রী রুকাইয়া (২৩)। বাগেরহাট সদর উপজেলার রহিমাবাদ গ্রামের আল-মামুন শেখ (২৩), চম্পা খাতুন (১৮), মোড়েলগঞ্জ উপজেলার পাঠামাড়া গ্রামের আল-আমিন (৩৫) ও তার স্ত্রীর শারমিন (২০), তাদের ছেলে সাব্বির (৩)। সাতক্ষীরার কলারোয়া উপজেলার বোয়ালীয়া গ্রামের মহিদুল ইসলাম (২৯) ও তার সহোদর ইমদাদুল ইসলাম (২৫) এবং যশোর সদর উপজেলার তপসীডাঙ্গার কোহিনুর বেগম (৪০)।

চৌগাছা থানার ইনসপেক্টর মো. গোলাম কিবরিয়া জানান, তাদের প্রথমে ঝিগরগাছার গাজীর দরগাহে কোয়ারেন্টিনে পাঠানো হচ্ছে। কোয়ারেন্টিন শেষে তাদের আদালতে নেওয়া হবে।

রিটন/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়