ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ভিড়ের মধ্যে ১ নারীর ২ হাতে ২ টিকা প্রয়োগ

রাজবাড়ী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৬, ৭ আগস্ট ২০২১   আপডেট: ২০:০২, ৭ আগস্ট ২০২১
ভিড়ের মধ্যে ১ নারীর ২ হাতে ২ টিকা প্রয়োগ

ইসমত আরা

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার পাটকিয়াবাড়ী দাখিল মাদ্রাসা কেন্দ্রে শনিবার (৭ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে ভুলবশত ইসমত আরা (৩১) নামে এক নারীকে দুই ডোজ টিকা দেওয়া হয়েছে।

এ বিষয়ে ইসমত আরা কথা বলতে রাজি হননি। তবে তার স্বামী নাহিদুল হক স্বপন জানান, টিকাকেন্দ্রে শৃঙ্খলা ছিলো না। গাদাগাদি করে অনেকে লাইনে দাঁড়িয়েছিলেন। একসঙ্গে কয়েকজনকে বসিয়ে টিকা দেওয়া হচ্ছিলো। সকালে তার স্ত্রী টিকা নিতে গেলে স্বাস্থ্যকর্মী তার বাম হাতে টিকা দেন। টিকা দেওয়ার পর তিনি টিকার স্থান অন্য হাত দিয়ে চেপে ধরে রাখেন। আরেক স্বাস্থ্যকর্মী এসে তার ডান হাতে টিকা দেন। এখন তিনি তার স্ত্রীকে নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন। 

বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. শাফিন জব্বার বলেন, ভুলবশত এক নারীর দুই হাতে দুই ডোজ টিকা দেওয়া হয়েছে। ঘটনার পর থেকে ওই নারীর স্বাস্থ্যগত খোঁজ রাখা হচ্ছে। তিনি এখনও পর্যন্ত ভালো আছেন। 

টিকা গ্রহীতার চাপ বেশি থাকার কারণে এটা হয়েছে বলে জানান ডা. মো. শাফিন জব্বার। 

এই খবরে জেলার সিভিল সার্জন ডা. মো. ইব্রাহিম টিটন টিকা নেওয়া ইসমত আরার বাসায় গিয়ে তার স্বাস্থ্যের খোঁজ নিয়েছেন। এ বিষয়ে সিভিল সার্জনের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

আজ শনিবার (৭ আগস্ট) থেকে দেশে পরীক্ষামূলক গণটিকা কার্যক্রম শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় রাজবাড়ী জেলার ৪২টি ইউনিয়ন, রাজবাড়ী পৌরসভার ৯টি ওয়ার্ড এবং পাংশা পৌরসভার ১টি ওয়ার্ডসহ ৫৪টি কেন্দ্রে গণটিকাদান কর্মসূচি চলছে। রাজবাড়ীতে ২৭ হাজার ২০০টি চীন থেকে আনা সিনোফার্মার টিকা দেওয়া হয়েছে।  
 

সুকান্ত/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়