ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আবারও পদ্মাসেতুর পিলারে ফেরির ধাক্কা, আহত ৫

মাদারীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৬, ৯ আগস্ট ২০২১   আপডেট: ১৩:১২, ১০ আগস্ট ২০২১

তীব্র স্রোতে নিয়ন্ত্রণ হারিয়ে পদ্মাসেতুর ১০নং পিলারে ধাক্কা লেগেছে রোরো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের। সোমবার (৯ আগস্ট) রাত সাড়ে ৭টার দিকে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাট প্রান্তে এই দুর্ঘটনা ঘটে। 

বাংলাবাজার ঘাটের বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) ম্যানেজার সালাউদ্দিন আহমেদ বলেন, উজান থেকে নেমে আসা পানির তীব্র স্রোতে ফেরি নিয়ন্ত্রণ করতে সমস্যা হয়। ফেরিটি নিয়ন্ত্রণের অনেক চেষ্টা করেও স্রোতের কারণে সম্ভব হয়নি। ফলে সেতুর পিলারে ধাক্কা লাগে। 

এতে ফেরির তেমন ক্ষতি হয়নি বলে জানান ম্যানেজার সালাউদ্দিন আহমেদ। পিলারে ধাক্কা লাগায় ফেরিতে থাকা কয়েকটি গাড়ি একটি আরেকটির সঙ্গে ধাক্কা লাগে। এতে কমপক্ষে পাঁচ যাত্রী আহত হয়েছেন। 

ফেরিতে থাকা যাত্রীরা জানান, বাংলাবাজার থেকে শিমুলিয়া ঘাটে যাওয়ার পথে সেতুর ১০নং পিলারে ধাক্কা লাগে। এই ধাক্কায় পিলারের কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে সেটা এখনও জানা যায়নি।

তবে সেতু কর্তৃপক্ষ বিষয়টি ভালোভাবে ক্ষতিয়ে দেখছে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিসির ম্যানেজার সালাউদ্দিন আহমেদ। 

গত ২৩ জুলাই সকাল সাড়ে ৯টার দিকে মাদারীপুরের বাংলাবাজারঘাট থেকে মুন্সিগঞ্জের শিমুলিয়ায় যাওয়ার পথে ফেরি শাহজালাল পদ্মা সেতুর ১৭ নম্বর পিয়ারে ধাক্কা খায়।

এই দুর্ঘটনায় ফেরির সামনের অংশে বড় ধরনের ছিদ্র হয়ে যায়। ফেরিতে থাকা ৩৩টি যানবাহন একটির সঙ্গে আরেকটি ধাক্কা খায়। ফেরির প্রায় ২ হাজার যাত্রীর অনেকে আছড়ে পড়েন, তাদের অন্তত ২০ জন আহত হন।

বেলাল/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়