ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

দৌলতদিয়ার যৌনকর্মীরা টিকা পেলো

রাজবাড়ী সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৪, ১৮ আগস্ট ২০২১  
দৌলতদিয়ার যৌনকর্মীরা টিকা পেলো

রাজবাড়ী জেলার দৌলতদিয়া ইউনিয়নের পতিতা পল্লীতে প্রায় ১৩শ যৌনকর্মীর বাস। বুধবার (১৮ আগস্ট) দুপুরে এসব যৌনকর্মীদের দৌলতদিয়া গণস্বাস্থ্য কেন্দ্রে কোভিড ভ্যাকসিন প্রদান করা হয়েছে।

গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আসিফ মাহমুদ বলেন, পতিতা পল্লীর বাসিন্দারা সবচেয়ে বেশি করোনা আক্রন্তের ঝুঁকিতে ছিল। আমরা প্রথম থেকেই চেষ্টা করছিলাম তাদের ভ্যাকসিনের আওতায় নিয়ো আসার জন্য।  কিন্তু এই এলাকার বাসিন্দারা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে টিকা নিতে আগ্রহ প্রকাশ না করায় আমরা এখানকার স্থানীয় কিছু এনজিওর সহায়তায় তাদের এলাকাতেই এই টিকা কার্যক্রমের উদ্যোগ নিয়েছি। এই কার্যক্রমের জন্য জেলা প্রশাসক দিলসাদ বেগম, জেলা সিভিল সার্জন ডা: ইব্রাহিম টিটন, গোয়ালন্দ উপজেলার নির্বাহী কর্মকর্তা আজিজুল হক সার্বিক সহযোগিতা করেন।

তিনি আরো বলেন ১৮ আগস্ট আমরা ৪০০ জনকে টিকা প্রদানের প্রস্তুতি নিয়েছি। চীনের সিনোফার্মার সিনোভ্যাক টিকা এদের দেওয়া হচ্ছে। এই টিকা প্রদান অব্যাহত থাকবে।

এখানে টিকা নিতে আসা একজন বলেন, আমাদের কাছাকাছি স্থানে টিকা কেন্দ্র নিয়ে আসায় আমরা খুশি। এতদিন আমরা টিকা থেকে বঞ্চিত হচ্ছিলাম। আজ নিতে পেরে ভাল লাগছে। এজন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ।

যৌনপল্লীর অসহায় নারী ঐক্য সংগঠন এর সভানেত্রী ঝুমুর বেগম বলেন,'আমি আজ নিজে ভ্যাকসিন নিয়েছি। আমার নিজের কাছে ভালো লাগছে যে দৌলতদিয়ার পূর্বপাড়ার বাসিন্দারা ভ্যাকসিন পেয়েছে। আরো খুশি হতাম যদি আমাদের সবাই ভ্যাকসিন পেতো।' 

সুকান্ত/এমএম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়