Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৯ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২৫ ১৪২৮ ||  ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রামে বৃষ্টিতে জলাবদ্ধতা, দুর্ভোগ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪১, ২৫ আগস্ট ২০২১   আপডেট: ১১:৪৫, ২৫ আগস্ট ২০২১
চট্টগ্রামে বৃষ্টিতে জলাবদ্ধতা, দুর্ভোগ

টানা বৃষ্টিতে চট্টগ্রাম নগরীর বিভিন্নস্থানে জলাবদ্ধতা

মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত চট্টগ্রাম মহানগরীতে টানা বৃষ্টিতে নগরীর বিভিন্নস্থানে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।

হালকা থেকে মাঝারি ধরনের থেমে থেমে  বৃষ্টি অব্যাহত আছে চট্টগ্রাম নগরে। ফলে নগরীর কয়েকটি গুরুত্বপূর্ণ ও অলিগলির ছোট ছোট সড়ক পানির নিচে তলিয়ে যাওয়ার পাশাপাশি অসংখ্য বাড়ির নিচতলায় পানি ঢুকে পড়েছে।

বুধবার (২৫ আগস্ট) সকালে চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায় নগরীর মুরাদপুর, বহদ্দার হাট, চকবাজার, দুই নম্বর গেইট, আগ্রাবাদ সিডিএ আবাসিক, ইদগা, গোসাইলডাঙ্গা, শান্তিবাগ, হালিশহর, চান্দগাঁও, বাকলিয়াসহ নগরীর নিম্নাঞ্চলে জলাবদ্ধতার সৃষ্টি হয়। এই সময় সকালে অফিসগামী ও প্রয়োজনীয় কাজে বের হওয়া নগরবাসীকে দুর্ভোগের শিকার হতে হয়। জলাবদ্ধতার কারণে নগরীর প্রধান সড়কে সৃষ্টি হয় তীব্র যানজটের। বিশেষ করে নগরীর দেওয়ান হাট থেকে আগ্রাবাদ, বন্দর ইপিজেড বিমানবন্দর সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে সকাল থেকে। এতে সাধারণ মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

নগরীর ঈদগা এলাকার বাসিন্দা ইফতেখার আলম রাইজিংবিডিকে জানান, রাত থেকে হালকা বৃষ্টিপাতে ইদগা এলাকার প্রধান সড়কটিই পানির নিচে তলিয়ে গেছে। এতে পুরো সড়কে যানজটে আটকে আছে অসংখ্য যানবাহন।

নগরীর আগ্রাবাদ চৌমুহনী এলাকার ব্যাংক কর্মকর্তা নুজহাত সুলতানা রাইজিংবিডিকে জানান, সকালে অফিস যাত্রায় বের হয়ে চরম দুর্ভোগের শিকার হতে হয়েছে। একদিকে বিধ্বস্থ সড়ক আর অপরদিকে বৃষ্টি আর জলাবদ্ধতা। এর ফলে ১০ মিনিটের সড়ক অতিক্রম করতে প্রায় এক ঘণ্টা লেগেছে।

চট্টগ্রামের পতেঙ্গা আবহাওয়া দপ্তরের সহকারী আবহাওয়াবিদ শেখ হারুনুর রশিদ রাইজিংবিডিকে জানান, আজ দুপুর ১২টা পর্যন্ত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে  ১৯০ দশমিক ৬ মিমি বৃষ্টি রেকর্ড হয়েছে। মৌসুমি বায়ু সক্রিয় থাকায় আগামী ২৪ ঘণ্টা ভারী বৃষ্টি অব্যাহত থাকতে পারে। ভারী বর্ষণের কারণে চট্টগ্রামে পাহাড়ধসের আশঙ্কা রয়েছে।

চট্টগ্রাম/রেজাউল/বুলাকী

সর্বশেষ

পাঠকপ্রিয়