Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৯ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৫ ১৪২৮ ||  ২১ রবিউস সানি ১৪৪৩

সিলেট-৩ আসনে ভোটগ্রহণ চলছে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৩, ৪ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১২:০২, ৪ সেপ্টেম্বর ২০২১
সিলেট-৩ আসনে ভোটগ্রহণ চলছে

সিলেট-০৩ সংসদীয় আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ চলছে। 

শনিবার (০৪ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে ১৪৯টি কেন্দ্রে একযোগে শুরু হয় ভোটগ্রহণ। এ আসনের সবকটি কেন্দ্রেই ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম’র)-এর মাধ্যমে ভোটগ্রহণ করা হচ্ছে।

দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মাহমুদ বিষয়টি জানিয়েছেন।

সিলেটের দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলা তিনটি নিয়ে গঠিত সিলেট-৩ সংসদীয় আসন। আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৫২ হাজার। কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কম দেখা গেছে। তবে বেলা বাড়ার সঙ্গে ভোটার বাড়বে বলে আশাবাদী সংশ্লিষ্টরা। এছাড়া কেন্দ্রে কেন্দ্রে দায়িত্ব পালন করছেন আইনশৃঙ্খলা বাহিনীর পর্যাপ্ত সংখ্যক সদস্য।

গত ১১ মার্চ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এ আসনের সংসদ সদস্য আওয়ামী লীগের মাহমুদ উস সামাদ চৌধুরী মৃত্যুবরণ করলে আসন শূন্য ঘোষণা করা হয়। এরপর তফসিল ঘোষণা হলে করোনার কারণে কয়েক দফায় পরিবর্তনের পর নির্বাচন কমিশন ৪ সেপ্টেম্বর ভোটগ্রহণের দিন নির্ধারণ করে।

বিএনপি এ উপনির্বাচন বর্জন করলেও ক্ষমতাসীন আওয়ামী লীগ ও প্রধান বিরোধী দল জাতীয় পার্টির প্রার্থীসহ মোট ৪ জন প্রার্থী নির্বাচনে লড়ছেন। তাদের মধ্যে আওয়ামী লীগের হাবিবুর রহমান হাবিব নৌকা প্রতীকে, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে আতিকুর রহমান আতিক, বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী জুনায়েদ মোহাম্মদ মিয়া ডাব প্রতীক এবং সাবেক সংসদ সদস্য শফি আহমদ চৌধুরী স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোটরগাড়ি প্রতীক নিয়ে প্রতিদ্ব›িদ্বতা করছেন।

সকালে দক্ষিণ সুরমার কামালবাজারের ধরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন আওয়ামী লীগের দলীয় প্রার্থী হাবিবুর রহমান হাবিব। ভোটপ্রদান শেষে নিজের জয়ের বিষয়ে আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, ‘সিলেটের মানুষ ঘুম থেকে দেরিতে উঠে। এজন্য সকালে ভোটার কম হয়। সিলেট-৩ আসনে মানুষের ভোটপ্রদানের উৎসাহ আশাবাঞ্জক। ভোটাররা আসছেন। আমি বিশ্বাস করি ভোটারদের উপস্থিতিতে নৌকার বিজয় সুনিশ্চিত ইনশাআল্লাহ।’

অন্যদিকে, জাতীয় পার্টির দলীয় প্রার্থী আতিকুর রহমান আতিক মোগলাবাজারের রেবতিরমণ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে যান, তবে ইভিএমে তার ফিঙ্গার না মেলায় ভোট দিতে পারেননি। এসময় কেন্দ্রে দায়িত্বে থাকা কর্মকর্তারা দেড়-দুই ঘণ্টা পরে আবারও আসার জন্য তাকে অনুরোধ করেন। অবশ্য তিনিও সাংবাদিকদের কাছে নিজের জয়ের বিষয়ে আশাবাদ ব্যক্ত করেছেন।

সকল ভোটকেন্দ্রে র‌্যাব, পুলিশ, বিজিবিসহ আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন। নির্বাচনে পুলিশ, এপিবিএন ও ব্যাটালিয়ন আনসারের সমন্বয়ে গঠিত ২১টি মোবাইল ফোর্স, ১২টি স্ট্রাইকিং ফোর্স, র্যা বের ১২টি টিম ও ১২ প্লাটুন বিজিবি মোতায়েন রয়েছে। বিজিবির সঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেটরাও দায়িত্ব পালন করছেন।

দক্ষিণ সুরমা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মাহমুদ জানান, সকাল থেকে ভোটগ্রহণ শুরুর পর থেকে এখন পর্যন্ত পরিস্থিতি স্বাভাবিক আছে। তবে সব কেন্দ্রেই ভোটার উপস্থিতি কিছুটা কম। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়বে বলে আশা করছি।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও সিলেটের জেলা প্রশাসক কাজী এম এমদাদুল ইসলাম জানান, সকাল থেকে শান্তিপূর্ণভাবে নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। ভোটগ্রহণ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে মাঠে নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা রয়েছেন।

সিলেট/নোমান/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়