ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সিলেট-৩ উপ-নির্বাচন: ৪৩ হাজার ভোটে এগিয়ে আ.লীগের হাবিব

নিজস্ব প্রতিবেদক, সিলেট || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৬, ৪ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ২১:০২, ৪ সেপ্টেম্বর ২০২১
সিলেট-৩ উপ-নির্বাচন: ৪৩ হাজার ভোটে এগিয়ে আ.লীগের হাবিব

সিলেট-৩ সংসদীয় আসনের উপ-নির্বাচনে ১৪৯ কেন্দ্রের মধ্যে ১০৮ কেন্দ্রের ফল ঘোষণা করা হয়েছে। এসব কেন্দ্র থেকে পাওয়া তথ‌্যমতে ৪৩ হাজার ৫৯৪ ভোটে এগিয়ে আছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাবিবুর রহমান হাবিব।

নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ৬৩ হাজার ২৯৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির আতিকুর রহমান আতিক লাঙ্গল প্রতীকে পেয়েছেন ১৯ হাজার ৭০১ ভোট।

শনিবার (৪ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টায় সিলেটের জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে নির্বাচনের ফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্রে এ ঘোষণা দেন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম।

এর আগে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ১৪৯ কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হয়। কোথাও কোনো গোলযোগের খবর পাওয়া যায়নি।

এ উপ-নির্বাচনে ৩৫ শতাংশের মতো ভোট পড়েছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা।

উল্লেখ‌্য, দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলা নিয়ে গঠিত সংসদীয় আসন সিলেট-৩। এ আসনে ভোটার ৩ লাখ ৫২ হাজার জন। গত ১১ মার্চ আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী করোনায় মারা গেলে আসনটি শূন্য ঘোষণা করা হয়। কয়েকবার তারিখ পরিবর্তনের পর ৪ সেপ্টেম্বর উপ-নির্বাচনের দিন ধার্য করে নির্বাচন কমিশন।

বিএনপি এ উপ-নির্বাচন বর্জন করেছে। আওয়ামী লীগের প্রার্থী হিসেবে হাবিবুর রহমান হাবিব নৌকা প্রতীক, জাতীয় পার্টির আতিকুর রহমান আতিক লাঙ্গল প্রতীক, বাংলাদেশ কংগ্রেসের জুনায়ের মোহাম্মদ মিয়া ডাব প্রতীক এবং সাবেক সংসদ সদস্য শফি আহমদ চৌধুরী স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোটরগাড়ি প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

নোমান/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়