ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

‘কাল ছিল কোটি টাকা, আজ আমি পথের ফকির!’

রেজাউল করিম, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৮, ৫ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৬:০২, ৫ সেপ্টেম্বর ২০২১
‘কাল ছিল কোটি টাকা, আজ আমি পথের ফকির!’

আগুনে পোড়া গুদামের পাশে কষ্টের কান্নারত ব্যবসায়ী আব্দুল মালেক (ছবি : রেজাউল করিম)

অসহায় চোখে ঝুট গোডাউনের মালিকেরা তাকিয়ে ছিলেন জ্বলন্ত আগুনের দিকে। চরম ঝুঁকি নিয়ে কেউবা পোড়া টিন সরিয়ে নিচ্ছেন। অনেকেই সবকিছু হারিয়ে নিথর হয়ে বসেছিলেন। আগুন জ্বলছে। ধোঁয়া উড়ছে। চারপাশে ফায়ার সার্ভিসের গাড়ির সাইরেনের তীব্র আওয়াজ। কিন্তু সবছাপিয়ে আগুনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের বুক চাপা কষ্টের কান্না ঠিকই শোনা গেল।

শনিবার (৪ সেপ্টেম্বর) ২ কোটি টাকার ঝুট গুদামে রেখেছিলেন আবদুল মালেক। ওই ২ কোটি টাকার মধ্যে এক কোটি টাকা ধারদেনা করা। আজ তার গুদামে শুধুই ছাইয়ের স্তুুপ! রাক্ষুসে আগুনে পুড়ে ছাই দুই কোটি টাকার ঝুট।

 রোববার (৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০ টার দিকে গাজীপুরের পূবাইল মাঝুখান এলাকায় একতা জুট ও ক্ষুদ্র ব্যবসায়ী মার্কেটে আগুন লাগে। মুহূর্তে সেই আগুনে পুড়ে ছাই হয়ে গেছে আব্দুল মালেকের মতো এমন আরও অনেকের ঝুটের গুদাম, দোকানপাট সবকিছু। 

আবদুল মালেক বলছিলেন, শনিবারই মাত্র প্রায় ২ কোটু টাকার ঝুট গোডাউনে নিসি। আত্মীয় স্বজন ও এলাকার মানুষের কাছ থেকে ধারদেনা করে ঝুট কিনেছি। আমিতো আজ ফকির হয়ে গেলাম। কাল ছিলাম কোটিপাত আজ আমি পথের ফকির। 

আরও পড়ুন: গাজীপুরে ঝুট গুদামে ভয়াবহ আগুন

একতা জুট ও ক্ষুদ্র ব্যবসায়ী সংগঠনের সভাপতি টিটু চৌধুরী বলেন, যেদিকে তাকাই সেদিকেই শুধু ধোঁয়া। আমাদের স্বপ্নের মৃত্যু হয়েছে আজ এখানে। আমরা এতোগুলা মানুষ এখন কিভাবে চলবো?

গাজীপুর/রেজাউল করিম/এমএম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়