ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

নোয়াখালীতে ফের ১৪৪ ধারা জারি

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১২, ৬ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৩:৩৫, ৬ সেপ্টেম্বর ২০২১
নোয়াখালীতে ফের ১৪৪ ধারা জারি

নোয়াখালীর জেলা শহর মাইজদীতে আওয়ামী লীগের তিন গ্রুপ সভা আহ্বান করায় সকাল থেকে ১৪৪ ধারা চলছে। 

জেলা শহর মাইজদী, দত্তেরহাট ও সোনাপুরে থমথমে অবস্থা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সোমবার (৬ সেপ্টেম্বর) সকালে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ খোরশেদ আলম খান বিষয়টি জানিয়েছেন।

সরেজমিনে দেখা যায়, ১৪৪ ধারা জারির কারণে জেলা শহর মাইজদীতে অঘোষিত হরতাল চলছে। বেশির ভাগ দোকানপাট খোলেনি। সাধারণ লোকজনের উপস্থিতি অনেক কম। ভোর ৬টা থেকে গুরুত্বপূর্ণ স্থানে র‍্যাব ও পুলিশ টহল দিচ্ছে। এ ছাড়াও গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন রয়েছে।

জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ খোরশেদ আলম খান জানান, আওয়ামী লীগের  তিন পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে জেলা শহর মাইজদীতে আজ সোমবার (৬ সেপ্টেম্বর) সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে।

জেলা প্রশাসক আরও জানান, ১৪৪ ধারা চলার সময় পৌর এলাকায় ব্যক্তি, সংগঠন, রাজনৈতিক দল, গণজমায়েত, সভা, সমাবেশ, মিছিল, র‌্যালি, শোভাযাত্রাসহ যেকোনও ধরনের অনুষ্ঠান এবং রাজনৈতিক প্রচার নিষিদ্ধ করা হয়েছে। এসব এলাকায় চারজনের বেশি মানুষ জমায়েত হতে পারবে না। তবে দোকানপাট খোলাসহ জনগণের স্বাভাবিক চলাচল ১৪৪ ধারার আওতামুক্ত রাখা হয়েছে।

স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা যায়, তিন পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি এবং প্রশাসনের ১৪৪ ধারা জারির পরিপ্রেক্ষিতে আতঙ্কের কারণে অধিকাংশ ব্যবসায়ী আজ দোকান খোলেননি।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সাহেদ উদ্দিন  জানান,সভা-সমাবেশ নিষিদ্ধ করে ১৪৪ ধারা জারি পরিপ্রেক্ষিতে আজ সকাল থেকে মাইজদীতে পুলিশের কঠোর টহল রয়েছে। এছাড়া শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোয় পুলিশ মোতায়েন করা হয়েছে।

জেলা পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম জানান, ১৪৪ ধারা জারি করা এলাকায় অতিরিক্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন রয়েছে। কেউ কোনো ধরনের বিশৃংখলা সৃষ্টি করতে চাইলে তা কঠোর হাতে দমন করা হবে।

সুজন/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়