ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জামায়াত-শিবিরের ২৮ নেতাকর্মী কারাগারে

নীলফামারী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৪, ৬ সেপ্টেম্বর ২০২১  
জামায়াত-শিবিরের ২৮ নেতাকর্মী কারাগারে

নাশকতার মামলায় নীলফামারীর ডোমার উপজেলা জামায়াত-শিবিরের ২৮ নেতাকর্মীকে কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার (৬ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে জামায়াত-শিবিরের ৩০ নেতাকর্মী জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করেন।  পরে তারা আইনজীবীর মাধ্যমে জামিন আবেদন করেন।  কিন্তু বিচারক দু’জনের জামিন মজ্ঞুর করে বাকিদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ১২ সেপ্টেম্বর ডোমার সোনারায় ইউনিয়নের ডুগডুগি বাজার সংলগ্ন হামিদের মোড় এলাকায় বৈঠকে বসে জামাত-শিবিরের নেতারা।  একাদশ সংসদ নির্বাচন বানচাল এবং সরকার বিরোধী কর্মকাণ্ডের লক্ষ্যে ওই বৈঠক অনুষ্ঠিত হয়।  পরে পুলিশ অভিযান চালিয়ে দু’জনকে গ্রেপ্তার করে।

ওই দিন রাতেই ডোমার থানার উপ-পরিদর্শক গোলাম মোস্তফা বাদী হয়ে ২২ জনের নাম এবং ৭০/৮০ জনকে আসামি করে মামলা করেন।   পরে মামলাটি তদন্ত শেষে ওই বছরের ৮ ডিসেম্বর ৭৯ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেয় পুলিশ।।

নীলফামারী জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অক্ষয় কুমার রায় জানান, মামলার ৭৯ জন আসামির মধ্যে ৩০ জন উচ্চ আদালত থেকে জামিন নিয়েছেন।  ৪৯ জন পলাতাক ছিলেন।  তাদের মধ্যে সোমবার ৩০ জন আদালতে আত্মসর্ম্পণ করে জামিন আবেদন করেন।  আদালত দুই জনের জামিন মজ্ঞুর করছেন।  বাকীদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

তিনি আরো বলেন, এই মামলায় আরো ২১ আসামী এখনও পলাতক আছেন।

ইয়াছিন/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়