Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৯ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২৫ ১৪২৮ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

জুনে পদ্মা সেতুতে ট্রেন চলাচলের আশাবাদ রেলমন্ত্রীর 

মুন্সীগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৯, ৭ সেপ্টেম্বর ২০২১  
জুনে পদ্মা সেতুতে ট্রেন চলাচলের আশাবাদ রেলমন্ত্রীর 

পদ্মা সেতু আগামী বছরের জুনে খুলে দেওয়া হবে। তখন সেতুর ওপর দিয়ে মাওয়া থেকে ভাঙ্গা পর্যন্ত ট্রেন চলাচল করবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে পদ্মা সেতুর মাওয়া প্রান্তে তিনি এ সব কথা বলেন। মন্ত্রী পদ্মা সেতু এলাকায় নির্মাণাধীন রেলপথের দেড়-কিলোমিটার ঘুরে দেখেন। এ সময় বাংলাদেশ রেল মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজাসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পদ্মা নদীর ওপর নির্মিত সেতু আগামী জুন মাসে যান চলাচলের জন্য খুলে দেওয়া হবে বলে সরকার থেকে বিভিন্ন সময়ে বলা হয়েছে। এই সেতু দুইস্তর বিশিষ্ট। এর ওপর দিয়ে সড়ক পথে চলবে যানবাহন এবং রেলপথে ট্রেন। এই ট্রেন ঢাকা থেকে সেতুর ওপর দিয়ে দেশের দক্ষিণাঞ্চলের কয়েকটি জেলা অতিক্রম করবে।

রেলমন্ত্রী বলেন, ‘যদি কোনো কারণে আমরা একই দিনে সেতুর ওপর দিয়ে রেললাইন উদ্বোধন করতে না পারি, তাহলে দ্বিতীয় চিন্তা রেখেছি। সেটা হলো, ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত এই টোটালটাই রেল অপারেট করবো ২২ সালের ১৬ ডিসেম্বর।’

রেললাইন নির্মাণের অগ্রগতি সম্পর্কে মন্ত্রী জানান, সার্বিক অগ্রগতি হলো ভাঙ্গা থেকে মাওয়া পর্যন্ত ৭১ শতাংশ, আর ঢাকা থেকে মাওয়া পর্যন্ত অগ্রগতি ৪০ শতাংশ। সেতুর ওপর রেললাইনের সব কয়টি পিয়ার উঠে গেছে। সব গার্ডারও উঠে গেছে বলে জানান রেলমন্ত্রী।

রতন/বকুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়