ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

টাঙ্গাইলে গণমাধ্যমকর্মীকে নির্যাতনকারীদের বিচার দাবি

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪১, ৭ সেপ্টেম্বর ২০২১  
টাঙ্গাইলে গণমাধ্যমকর্মীকে নির্যাতনকারীদের বিচার দাবি

টাঙ্গাইলের মধুপুরে গণমাধ্যমকর্মী প্রিন্স এডওয়ার্ড মাংসাংকে নির্যাতনকারীদের বিচারের দাবি করেছেন কয়েকটি ক্ষুদ্রজাতিগোষ্ঠীর সংগঠন।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান তারা।।

লিখিত বক্তব্যে প্রিন্স এডওয়ার্ড মাংসাং জানান, ১৮ আগস্ট মধুপুর উপজেলার জলছত্র হাওদা বিলের পানিতে দুই শিশুর মৃত্যু হয়।  খবর পেয়ে তিনি ঘটনাস্থলে গিয়ে ভিডিও ও ছবিসহ তথ্য সংগ্রহ করার চেষ্টা করেন। 

এ সময় অরণখোলা ইউপি চেয়ারম্যান আব্দুর রহিম তাকে অশালীন ভাষা প্রয়োগ করতে থাকেন।  তখন তিনি মোটরসাইকেল ঘুরিয়ে চলে যেতে গেলে চেয়ারম্যানের নির্দেশে কয়েকজন দৌড়ে এসে তাকে কিল, ঘুষি ও লাথি মারতে থাকেন। 

তিনি আরো জানান, এক পর্যায় চেয়ারম্যানও তাকে লাঠি দিয়ে পেটাতে শুরু করেন।  এ সময় তার সাথে থাকা ক্যামেরা, মাইক্রোফোন, মোবাইল, নগদ টাকা, আইডি কার্ড, মোটরসাইকেলের কাগজপত্র ছিনিয়ে নেয়।  পরে তাকে একটি গাছের সঙ্গে বেঁধে রেখে নির্যাতন করা হয়।

পরে চেয়ারম্যান আব্দুর রহিম ঘটনা ভিন্নখাতে নেওয়ার জন্য সড়ক অবরোধের নাটক করেন এবং মিথ্যা মামলা দিয়ে তাকে পুলিশে সোপর্দ করেন।

প্রিন্স এডওয়ার্ড মাংসাং বলেন, ‘আমি নির্যাতনের শিকার হলেও কোনো চিকিৎসা করাতে পারিনি।  জামিনে এসে চিকিৎসা করি।  ঘটনার বিচার চেয়ে মধুপুর থানায় মামলা করতে গেলে মামলা নেয়া হয়নি। পরে টাঙ্গাইল আদালতে দ্রুত বিচার আইনে মামলা করি। আদালত মামলাটি গ্রহণ করে সিআইডিকে তদন্তের আদেশ দিয়েছেন।  বিচার চাই। ’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আবিমা গারো ইয়ুথ এ্যাসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব শ্যামল মানখিন, বাংলাদেশ গারো ছাত্র সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি লিংকন দিব্রা, গারো স্টুডেন্ট ইউনিয়ন মধুপুর শাখার সভাপতি ইব্রীয় মানখিনসহ প্রমুখ।।

কাওছার/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়