ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

চালনার সাবেক মেয়রের বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক, খুলনা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৬, ৮ সেপ্টেম্বর ২০২১  
চালনার সাবেক মেয়রের বিরুদ্ধে দুদকের মামলা

অনিয়ম ও দুর্নীতির আশ্রয় নিয়ে তিনটি প্রতিষ্ঠানে দায়িত্ব পালন এবং বেতন ভাতা গ্রহণের অভিযোগে খুলনার দাকোপ উপজেলার চালনা পৌরসভার সাবেক মেয়র ড. অচিন্ত কুমার মন্ডলের বিরুদ্ধে মামলা হয়েছে।

বুধবার (৮ সেপ্টেম্বর) দুর্নীতি দমন কমিশন (দুদক) খুলনা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মো. শাওন মিয়া বাদী হয়ে মামলাটি করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন খুলনা জেলা কার্যালয়ের উপ-পরিচালক নাজমুল ইসলাম।  তিনি বলেন, মামলাটির তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করা হবে।
মামলার এজাহারে বলা হয়েছে, ২০১১ সালে  ড. অচিন্ত কুমার মন্ডল চালনা পৌরসভার মেয়র নির্বাচিত হন।  তিনি  চালনা কেসি পাইলট স্কুল ও কলেজিয়েট স্কুলের অধ্যক্ষ হিসাবে দায়িত্ব পালন করছিলেন। কিন্তু মেয়র হিসাবে বেতন-ভাতা গ্রহণের পাশাপাশি কলেজের বেতন ভাতাও গ্রহণ করেন।

মেয়র হিসাবে দায়িত্ব গ্রহনের পরও চালনা কলেজের অধ্যক্ষ পদ ছাড়েননি এবং উভয় প্রতিষ্ঠান হতে বেতনভাতা গ্রহণ করেছেন।  বিষয়টি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর হতে তদন্ত করে ড. অচিন্ত কুমারকে দোষি সাব্যস্ত করে  কলেজের এমপিও  কর্তন করা হয়।

তিনি আরো বলেন, ২০০৯ সালের আইন অনুযায়ী মেয়র হিসাবে দায়িত্বপালনকালে অন্য কোন লাভজনক পদে অধিষ্ঠিত থাকা যায় না। এছাড়া সাবেক মেয়রের বিরুদ্ধে ৮ লাখ ৭ হাজার টাকা আত্মসাৎ ও অপরাধজনক অসাদাচরণ করায় দন্ডবিধির ৪০৯ এবং ১৯৪৭ সালের দুনীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় মামলা করা হয়।

এ বিষয়ে ড. অচিন্ত কুমার সন্ডলের সঙ্গে কথা বলার জন্য  তার মোবাইলে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন ধরেননি।

নুরুজ্জামান/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়