ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বিভিন্ন অপরাধে ২২টি নৌযানকে জরিমানা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৯, ৮ সেপ্টেম্বর ২০২১  
বিভিন্ন অপরাধে ২২টি নৌযানকে জরিমানা

অতিরিক্ত যাত্রী পরিবহনসহ নানা অপরাধে  ব্রাহ্মণবাড়িয়ার তিতাস নদীতে ২২টি নৌযানকে পাঁচ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৮ সেপ্টেম্বর) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত শহরের আনন্দবাজার থেকে বিজয়নগর উপজেলার চম্পকনগর ঘাটের নৌপথে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

নৌ-পরিবহন অধিদপ্তর ও বাংলাদেশ অভ্যন্তরীন নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

অভিযানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নৌ-পরিবহন অধিদপ্তরের উপ-সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বদরুল হাসান।
 
বিআইডব্লিউটিএ সূত্রে জানা গেছে, নদীতে চলাচলকারী কোনো নৌযানের নিবন্ধন, সার্ভে সনদ, চালকের নিবন্ধন, নৌকায় জীবন রক্ষাকারী সরঞ্জাম বয়া ও লাইফ জ্যাকেট রাখা হয় না।  ওই নৌপথটিও অনুমোদিত নয়।

এ সময় সরকারি নির্দেশনা অমান্য করাসহ নৌযানের নিবন্ধন, সার্ভে সনদ, চালকের নিবন্ধন এবং নৌকায় অতিরিক্ত যাত্রী পরিবহনের দায়ে দুটি খননযন্ত্র, ১০টি বাল্কহেডসহ ২২টি নৌযানকে ৫ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।  

অভিযানের সময় অন্যদের মধ্যে আশুগঞ্জ-ভৈরব বাজার নদীবন্দরের উপপরিচালক শহীদ উল্ল্যাহ, নৌপরিবহন অধিদপ্তরের প্রধান পরিদর্শক শফিকুর রহমান, সার্ভেয়ার বাস্তুব ফকির এবং র‌্যাব-১৪-এর ভৈরব ক্যাম্প ও ভৈরব নৌপুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ২৭ আগস্ট সন্ধ্যা ছয়টার দিকে আনন্দবাজার-চম্পকনগর নৌপথের তিতাস নদীর লইস্কা বিলে যাত্রীবাহী নৌকাডুবে ২৩ জনের মৃত্যু হয়।

রুবেল/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়