ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

কিস্তি শোধ না করায় গ্রাহকের হাত ভাঙলেন এনজিও কর্মকর্তা

নোয়াখালী  প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৪, ৯ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৭:১৬, ৯ সেপ্টেম্বর ২০২১
কিস্তি শোধ না করায় গ্রাহকের হাত ভাঙলেন এনজিও কর্মকর্তা

হাসপাতালের বিছানায় শুয়ে কাতরাচ্ছিলেন মো. বাদশা। বাম হাত ভাঙা। পুরোটাজুড়ে ব্যান্ডেজ। কিস্তির টাকা পরিশোধ না করায় তার হাত ভেঙে দিয়েছেন এনজিও কর্মকর্তারা। এই ঘটনা ঘটেছে নোয়াখালীর পৌর এলাকায়। অভিযোগ উঠেছে ,এসএসএস (সোসাইটি ফর সোস্যাল সার্ভিস) নামের এক এনজিও’র দুই কর্মকর্তার বিরুদ্ধে।

বুধবার (৮ সেপ্টেম্বর)  বিকালের দিকে পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের গোপাই গ্রামে এ ন্যাক্কারজনক ঘটনা ঘটে ।

হাসপাতালে চিকিৎসাধীন দিনমজুর মো. বাদশা জানান, গত বছরের আগস্ট মাসে এসএসএস এনজিও’র উজিয়ালপুর সদর শাখা থেকে ৩০ হাজার টাকা কিস্তি গ্রহণ করেন তিনি। নিয়ম অনুযায়ী  প্রতি সপ্তাহে ৮০০ টাকা করে ৪৬ কিস্তিতে মোট ৩৬ হাজার ৩০০ টাকা পরিশোধ করতে হবে। গত কয়েক মাসে কিস্তির টাকার ৮০ ভাগের বেশি টাকা পরিশোধ করেন তিনি।

মো. বাদশা আরও বলেন,  বুধবার বিকালে এনজিওর শাখা ব্যবস্থাপক আলমগীর হোসেন ও কিস্তি আদায়কারী গোলাম কিবরিয়া তার বাড়িতে আসেন। হাতে টাকা না থাকায় তাদের ঘরে বসতে বলেন তিনি। কিছু সময় অতিবাহিত হলে উত্তেজিত হয়ে পড়েন এনজিও কর্মকর্তারা। তাদের বারবার জানানো হয় কিছু সময়ের মধ্যে টাকা দেওয়া হবে। কিন্তু তারা বির্তকে জড়িয়ে পড়েন।

দিনমজুর মো. বাদশার স্ত্রী ফাতেমা বলেন, বাকবিতর্কের  একপর্যায়ে আলমগীর হঠাৎ করে বাদশাকে প্রথমে একটি থাপ্পড় মারলে পড়ে যান তিনি। এরপর মাটি থেকে উঠতে গেলে আবার লাথি দিয়ে পুনরায় মাটিতে ফেলে দেয় কিবরিয়া। দ্বিতীয়বার পড়ে যাওয়ায় বাম হাত ভেঙে গিয়ে পা’সহ শরীরের কয়েকটি স্থানে জখম হয় বাদশার। পরে পরিবারের লোকজন তাকে উদ্ধার নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করে।

মাত্র ৮০০ টাকার জন্য এমন হামলার প্রতিবাদ জানিয়ে তাদের বিচারের দাবি জানিয়েছেন গ্রাাহকের স্ত্রী ফাতেমা। এ বিষয়ে কথা বলতে বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) এসএসএস উজিয়ালপুর নোয়াখালী সদর শাখায় গিয়ে শাখা ব্যবস্থাপক আলমগীরকে অনুপস্থিত পাওয়া যায়। কিস্তি আদায়কারী গোলাম কিবরিয়া অফিসে থাকলেও এবিষয়ে কথা বলতে রাজি হননি।

মুঠোফোনে শাখা ব্যবস্থাপক আলমগীর হোসেন বলেন, ওই গ্রাহক তাদের সঙ্গে খারাপ আচারণ করায় অনাকাঙ্খিতভাবে হাতাহাতির ঘটনা ঘটেছে।

সুধরাম মডেল থানার ওসি সাহেদ উদ্দিন বলেন, এ বিষয়ে থানায় কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 নোয়াখালী/সুজন/এমএম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়