ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

এক পাগলা কুকুর কামড়ালো ১৫ জনকে

চাঁদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৫৮, ৯ সেপ্টেম্বর ২০২১  
এক পাগলা কুকুর কামড়ালো ১৫ জনকে

চাঁদপুরের মতলব উত্তরে পূর্ব ফতেপুর ইউনিয়নের ১টি ওয়ার্ডের কয়েকটি গ্রামের ১৫ জনকে কামড়িয়েছে ১টি পাগলা কুকুর।

জানা যায়, ৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকালে ও ৮ সেপ্টেম্বর বুধবার বিকালে উপজেলার বিভিন্ন গ্রামে সাধারণ মানুষের ওপর চটে যায় পাগলা কুকুরটি। লাল রঙের ওই পাগলা কুকুর দু’দিনে ধরে বিভিন্ন সময়ে যাকে সামনে পেয়েছে তাকেই কামড়িয়েছে। ইতোমধ্যে মসজিদে মাইকিং করে মানুষজনকে এই কুকুর থেকে সাবধানে থাকতে বলা হয়েছে।

স্থানীয় সূত্রে কুকুরে কামড়ে আহতদের এক তথ্যে দেখা যায়, সানাতারকান্দি গ্রামের শরফুদ্দিন (৪৫), আলফু দেওয়ান (৪২), পারভীন  (৪০), শাবাজ কান্দির গ্রামের মাকসুদা বেগম (৬০),  সাবেক মেম্বার নিজামুদ্দিন (৬৫), এনায়েত নগর গ্রামের জাহানারা বেগম (৭০), আরাফা (১০), আলী আশাদ প্রধান (৬৫), মাহিদুল (৫), মারজানা আক্তার (১০),  বারহাতিয়া গ্রামের রাহিমা বেগম (৬০), আলেকজান (৮০), হাজেরা বেগম (৫০), আশুরা আক্তার (৮), মাফিয়া (৭০), অনিককে (১৮) এই কুকুরটি কামড়ানোয় তারা চিকিৎসা নিয়েছেন। আহত অবস্থায় তারা চাঁদপুর সদর হাসপাতালে চিকিৎসা নিয়ে কেউ কেউ বাড়ি ফিরছেন এবং অনেকেই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে ২ জন শিশুকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসক জানান, কুকুরের কামড়ে আহত দুই শিশুর চামড়া উঠে গেছে। এদের মধ্যে এনায়েত নগর গ্রামের মাহবুব সরকারের মেয়ে ফারজানা (৮) ও দেলোয়ার হোসেনের ছেলে রাফাতকে (১০) উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করেন চিকিৎসকরা।

এ বিষয়ে মতলব উত্তরের পূর্ব ফতেপুর ইউনিয়নের ইউপি সদস্য গোলাম নবী খোকন বলেন, ‘পাগলা কুকুরটি নিধনের চেষ্টা করছি। মানুষদের সচেতন থাকতে বলছি। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে যোগাযোগ করে ব্যবস্থা নেওয়া হবে।’

জয়/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়