ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রংপুর বিভাগে মৃত্যু শূন্য, শনাক্ত ৪৬

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৬, ১৩ সেপ্টেম্বর ২০২১  
রংপুর বিভাগে মৃত্যু শূন্য, শনাক্ত ৪৬

রংপুর বিভাগে করোনায় কোনো মানুষ মারা যায়নি।  গত ২৪ ঘণ্টায় বিভাগটির কোথাও কেউ মারা না গেলেও এ সময় নতুন করে ৪৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।  একই সঙ্গে সুস্থ হয়েছেন ১৭৩ জন।  বিভাগটিতে শনাক্তের হার ৫ দশমিক ৪৩ শতাংশ।

সোমবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মোতাহারুল ইসলাম এতথ্য নিশ্চিত করেন।

মোতাহারুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগে ৮৪৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।  এ সময় নতুন করে ৪৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।  

নতুন করে শনাক্ত হওয়াদের মধ্যে ঠাকুরগাঁওয়ের ১৭, দিনাজপুরে ৯, পঞ্চগড়ে ৭, রংপুরে ৫, কুড়িগ্রামে ৫ এবং নীলফামারীতে ৩ জন রয়েছেন।

রংপুর বিভাগে করোনা সংক্রমণ দেখা দেওয়ার পর থেকে গত রোববার (১২ সেপ্টেম্বর ) পর্যন্ত মারা গেছেন ১ হাজার ২১৮ জন। এর মধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে দিনাজপুরে।  এ জেলায় সর্বোচ্চ ৩২২ জন মারা গেছেন।

দ্বিতীয় সর্বোচ্চ ২৯০ জনের মৃত্যু হয়েছে বিভাগীয় জেলা রংপুরে। জেলা হিসেবে সবচেয়ে কম ৬৩ জন মারা গেছেন গাইবান্ধায়।  এ ছাড়া ঠাকুরগাঁওয়ে ২৪৬ জন, নীলফামারীতে ৮৭ জন, পঞ্চগড়ে ৭৯ জন, কুড়িগ্রামে ৬৬ জন ও লালমনিরহাটে ৬৫ জন মারা গেছেন।

রংপুর বিভাগে ২ লাখ ৬৬ হাজার ৯৭১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।  এর মধ্যে ৫৪ হাজার ২০৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।  এখন পর্যন্ত বিভাগটিতে সুস্থ হয়েছেন ৫০ হাজার ২৬৪ জন।

অন্যদিকে এ বিভাগে চলতি বছরের ৭ ফেব্রুয়ারি থেকে ১২ সেপ্টেম্বর পর্যন্ত ৩৬ লাখ ৫৬ হাজার ২৬৫ জন মানুষকে করোনার টিকা দেওয়া হয়েছে।  এ বিভাগের ৮ জেলায় প্রায় পৌনে দুই কোটি মানুষের বসবাস।
 

আমিরুল/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়