ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

এডিবি প্রতিনিধি দলের রাঙামাটি সফর

রাঙামাটি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৬, ১৩ সেপ্টেম্বর ২০২১  
এডিবি প্রতিনিধি দলের রাঙামাটি সফর

রাঙামাটি পৌরসভায় পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থা  উন্নয়ন ও সম্প্রসারনের লক্ষ্যে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)-এর চার সদস্যের একটি প্রতিনিধি দল রাঙামাটি গেছেন।

প্রতিনিধি দলের মধ্যে রয়েছেন এডিবির মি: তরু ইয়াগী, কেনটা হাইয়াশী, এডিবি বাংলাদেশ অফিসের প্রকৌশলী আক্তার হোসেন ও প্রকৌশলী মিজান উদ্দিন।

(১৩ সেপ্টেম্বর) সোমবার সকালে এডিবি দলটি রাঙামাটি জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কার্যালয় পরিদর্শন করেন।  এ সময় তারা  রাঙামাটি জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী অনুপম দে’র সঙ্গে বৈঠক করেন।

 অনুপম দে জানান, পৌর এলাকায় পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থা  উন্নয়ন ও সম্প্রসারনের লক্ষ্যে এডিবির প্রতিনিধি দলটি রাঙামাটি এসেছেন।

তিনি আরো বলেন, রাঙামাটি শহরে বর্তমানে ৩৫-৪০ ভাগ মানুষ পানি ও স্যানিটেশন সুবিধা ভোগ করছেন।  আগামীতে পৌরবাসীর যাতে শতভাগ পানি ও স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিত হয় সে লক্ষ্যে  এডিবির অর্থায়নে দীর্ঘ মেয়াদী প্রকল্প গ্রহণ করা হবে। এছাড়া পৌর এলাকায় পর্যটক এবং সাধারন জনগণের সুবিধার্থে পাবলিক টয়লেট নির্মাণ করা হবে এবং পৌরসভা এলাকার মধ্যে যতগুলো বিচ্ছিন্ন দ্বীপ রয়েছে সেখানকার লোকজনকে পানি ও স্যানিটেশন ব্যবস্থার আওতায় আনা হবে।  

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের পৌর পানি সরবরাহক উপ-সহকারী প্রকৌশলী পূর্নেন্দু চাকমাওসহ প্রমুখ।

বিজয়/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়