Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৫ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ১০ ১৪২৮ ||  ১৬ সফর ১৪৪৩

স্বাস্থ্যবিধি না মানায় দুই প্রধান শিক্ষককে শোকজ

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৬, ১৪ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৫:৪১, ১৪ সেপ্টেম্বর ২০২১
স্বাস্থ্যবিধি না মানায় দুই প্রধান শিক্ষককে শোকজ

রংপুরের কাউনিয়াতে স্বাস্থ্যবিধি অমান্য করে শিক্ষার্থীদের পাঠদান করায় পাঠোয়ারীটারী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উত্তর সাব্দী মৌলটারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে শোকজ করেছে প্রাথমিক শিক্ষা কর্মকর্তা।

তাদের আগামী তিন কর্মদিবসের মধ্যে এ বিষয়ে কারণ দর্শাতে নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে কাউনিয়া উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হামিদ সরকার বিষয়টি নিশ্চিত করেন।

আব্দুল হামিদ বলেন, সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি অনুসরণ না করা, শ্রেণিকক্ষে গাদাগাদি পাঠদান ও বিদ্যালয় ভবন অপরিষ্কার রাখা হয়েছিল।  এ কারণে পাঠোয়ারীটারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাম্মেল হককে রোববার (১২ সেপ্টেম্বর) বিকেলে শোকজ করা হয়।

এছাড়া বিদ্যালয় মাঠ ও ভবন অপরিষ্কার রাখায় সোমবার (১৩ সেপ্টেম্বর) উত্তর সাব্দী মৌলটারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককেও শোকজ করা হয়।  তাদের দুজনকে আগামী তিন কর্মদিবসের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

গত রোববার (১২ সেপ্টেম্বর) ১৯ দফা শর্ত দিয়ে দেশের সব স্কুল-কলেজ খুলে দেয় সরকার।  শর্ত অনুযায়ী শিক্ষাপ্রতিষ্ঠানে অবস্থানের সময় শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারী সবাইকে মাস্ক পরতে হবে।

এসব শর্ত ঠিকভাবে মানা হচ্ছে কি না বা স্কুল খোলার পর করোনা পরিস্থিতি কেমন হয় তা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়।

আমিরুল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়