ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

জাল সনদ দেওয়ায় ইউপি চেয়ারম্যানসহ কারাগারে ২

শেরপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৩, ১৪ সেপ্টেম্বর ২০২১  
জাল সনদ দেওয়ায় ইউপি চেয়ারম্যানসহ কারাগারে ২

শেরপুরে ওয়ারিশ সনদ জালের মামলায় নকলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনিসুর রহমান সুজাসহ (৫০) দুই জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

আনিসুর রহমান সুজা নকলা উপজেলার ২ নম্বর নকলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

মঙ্গলবার  (১৪ সেপ্টেম্বর)  দুপুরে স্বেচ্ছায় শেরপুর জ্যেষ্ঠ বিচারিক হাকিম শরিফুল ইসলামের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন আনিসুর রহমান এবং নাজমুল ইসলাম।  পরে দুপক্ষের শুনানি শেষে বিচারক দুইজনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মামলা সূত্রে জানা গেছে, নকলা উপজেলার ধনাকুশা গ্রামের আশরাফ আলী সাত সন্তানের জনক ছিলেন।  আশরাফ আলী ২০০০ সালে মারা যাওয়ার পর তার সন্তানেরা ২০১৩ সালের ২৬ জুন নকলা ইউনিয়ন পরিষদ থেকে ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান সুজা সাক্ষরিত ওয়ারিশান সনদ উত্তোলন করেন।  ওই ওয়ারিশান সনদে আশরাফ আলীর স্ত্রী নুরজাহান বেগমসহ সাত ছেলে-মেয়েকে ওয়ারিশান হিসেবে দেখানো হয়।  

কিন্তু ইউপি চেয়ারম্যানের যোগসাজসে ৯২ শতাংশ পৈত্রিক সম্পত্তি আত্মসাতের উদ্দেশ্যে ২০১৯ সালের ১ জুলাই নতুন করে ইউনিয়ন পরিষদ থেকে নেওয়া ওয়ারিশান সনদপত্রে শুধুমাত্র আশরাফ আলীর স্ত্রী মৃত নুরজাহান বেগম, এক ছেলে মো. নাজমুল আলম ও এক মেয়ে মোছা. কামরুন নাহারকে ওয়ারিশান হিসেবে দেখানো হয়।

এরপর ওই ঘটনায় আশরাফ আলীর আরেক মেয়ে শামছুন্নাহার বাদী হয়ে সি.আর আমলী আদালতে ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান সুজা, মোছা. কামরুন্নাহার ও নাজমুল আলমকে আসামি করে একটি নালিশী মামলা করেন।  

ওই মামলায় ইউপি চেয়ারম্যান সুজা ও নাজমুল আলম আদালতে আত্মসমর্পণ করলে আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন।

বিষয়টি নিশ্চিত করে বাদীপক্ষের আইনজীবী আলমগীর কিবরিয়া কামরুল বলেন, একটি জাল জালিয়াতি মামলায় নকলা ইউনিয়নের চেয়ারম্যানসহ অপর আসামি নাজমুল ইসলামকে দীর্ঘ শুনানি শেষে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক।

তরিকুল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়