ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

নেত্রকোনা সীমান্তে শাড়ি, কসমেটিকস জব্দ

নেত্রকোনা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৯, ১৪ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৯:২২, ১৪ সেপ্টেম্বর ২০২১
নেত্রকোনা সীমান্তে শাড়ি, কসমেটিকস জব্দ

নেত্রকোনার সীমান্তবর্তী দুর্গাপুর উপজেলায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভারতীয় শাড়ি, থ্রি-পিস ও প্রসাধনী সমগ্রী জব্দ করেছে বিজিবি। জব্দকৃত মালামালের আনুমানিক বাজার মূল্য ৬৩ লাখ ২৪ হাজার ৯৭০ টাকা।

সোমবার (১৩ সেপ্টেম্বর) মধ্য রাতে উপজেলার লক্ষ্মীপুর ও ভরতপুর এলাকা থেকে এই মালামাল জব্দ করে বিজিবি।  

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় নেত্রকোনা ব্যাটলিয়নের (৩১ বিবিজি) অধিনায়ক লে. কর্নেল এ এস এম জাকারিয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, দুর্গাপুর উপজেলার সদর ইউনিয়নের বারমারী বিওপির হাবিলদার মো. শহিদুল ইসলামের নেতৃত্বে ১০ সদস্যের একটি দল সোমবার রাতে সীমান্তে টহল দিচ্ছিল। এ সময় সীমান্ত পিলার ১১৬৪/৫-এস এবং ১১৬৯ হতে আনুমানিক ৩৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে লক্ষীপুর এবং ভরতপুর নামক স্থানে নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আলাদা আলাদাভাবে ফাঁদ পেতে থাকে।

এসময় ভারতের দিক হতে মাথায় করে মালামাল নিয়ে আসতে দেখে বিজিবি টহল দল তাদের চ্যালেঞ্জ করলে চোরাকারবারীরা মালামাল ফেলে দৌড়ে পালিয়ে যায়।

 এছাড়াও হাবিলদার মোঃ শহিদুল ইসলামের নেতৃত্বে একই দল সীমান্ত পিলার ১১৭০ হতে আনুমানিক ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে পশ্চিমে লেংগুড়া নামক স্থান হতে  ২৫২০ কেজি (৬২বস্তা) ভারতীয় চা পাতা জব্দ করে।

দেবল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়