ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

উপনির্বাচন: কুমিল্লায় ৩ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৪, ১৪ সেপ্টেম্বর ২০২১  
উপনির্বাচন: কুমিল্লায় ৩ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা

কুমিল্লা-৭ (চান্দিনা) সংসদীয় আসনের উপনির্বাচনে তিন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন নির্বাচন কমিশন।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) ওই তিন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেন কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার।

নির্বাচনে বৈধ প্রার্থীরা হলেন আওয়ামী লীগ মনোনীত (নৌকা) প্রার্থী ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক ড. প্রাণ গোপাল দত্ত, জাতীয় পার্টি কেন্দ্রীয় সহ-সভাপতি মো. লুৎফুর রেজা খোকন, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) প্রার্থী মনিরুল ইসলাম।  

নির্বাচনে একমাত্র স্বতন্ত্র প্রার্থী মাওলানা সালেহ সিদ্দিকী’র মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।  তিনি নিয়মানুযায়ী এক শতাংশ ভোটারের সমর্থনের কাগজ জমা দিতে ব্যর্থ হয়েছেন।

রিটার্নিং কর্ম্কর্তা্ ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দুলাল তালুকদার জানান, স্বতন্ত্র প্রার্থী মাওলানা সালেহ সিদ্দিকীর মনোনয়ন বাতিল করা হয়েছে।  তিনি নিয়মানুয়ায়ী নির্ধারিত একটি সরকারি ফি জমা দেননি।

প্রসঙ্গত, চান্দিনা উপজেলা নিয়ে গঠিত কুমিল্লা-৭ আসনে টানা তিন মেয়াদসহ পাঁচবারের সংসদ সদস্য ছিলেন অধ্যাপক আলী আশরাফ।  চলতি বছরের ৩০ জুলাই রাজধানীর একটি হাসপাতালে তিনি মারা যান। তার মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।  আগামী ৭ অক্টোবর এ আসনের উপনির্বাচনের ভোট গ্রহণ হবে।

আবদুর/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়