Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৭ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১ ১৪২৮ ||  ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

বন্ধুদের সঙ্গে আর ক্লাসে ফেরা হলো না চয়নের 

গাজীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৮, ১৫ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১২:৫০, ১৫ সেপ্টেম্বর ২০২১
বন্ধুদের সঙ্গে আর ক্লাসে ফেরা হলো না চয়নের 

চয়ন চন্দ। বয়স মাত্র ১৮। গাজীপুরের সরকারি কালীগঞ্জ শ্রমিক কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষে ব্যবসায় শিক্ষা বিভাগে অধ্যয়নরত ছিলেন। করোনায় দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর কেবল কলেজ খুললেও ক্লাসের স্বাদ নেওয়া হয়নি তার৷ বুধবার (১৫ সেপ্টেম্বর) ভোরে নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন তিনি।

চয়নের বড় ভাই আকাশ চন্দ বলেন, দীর্ঘ দিন থেকেই কিডনিজনিত সমস্যায় ভুগছিল চয়ন৷ডাক্তারের অধীনে নিয়মিত চলছিল তার ডায়ালাইসিস। অনেকটা সুস্থের পথে ছিল আমার ভাই। কিন্তু গত দুইদিন ভীষণ জ্বর ছিল, ভোরে আমাদের সবাইকে ছেড়ে চলে গেছে আমার ভাই।

চয়নের এই অকাল মৃত্যুতে এলাকায় নেমে এসেছে শোকের ছায়া। বন্ধুমহল স্তম্ভিত তার এই অকাল মৃত্যুতে। ভীষণ বিনয়ী আর মেধাবী চয়ন ২০১৯ সালে তুমিলিয়া বালক উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি শেষ করে ভর্তি হন সরকারি কালীগঞ্জ শ্রমিক কলেজে।

তুমিলিয়া বালক উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মো. কামরুল ইসলাম বলেন, আমি চয়নের শ্রেণি শিক্ষক ছিলাম। ছেলেটা ভীষণ বিনয়ী আর মেধাবী ছিল। কিন্তু সময় আজ পাথর হয়ে গেছে। চয়ন যেখানেই থাকুক ভালো থাকুক।

বন্ধু রানা সরকার জানান, একই সাথে একই সেকশনে আমরা পড়াশোনা করেছি৷ ভীষণ চুপচাপ আর ভদ্র ছেলে ছিল চয়ন৷ তার অকাল মৃত্যু মেনে নিতে কষ্ট হচ্ছে আমাদের।

পড়াশোনার পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠনে ছিল তার দক্ষ নেতৃত্ব। চুয়ারিয়াখোলা স্বপ্নসিঁড়ি নবোদিত সংগঠনে সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে ছিল সে। 

সংগঠনের সভাপতি রাইয়ান রাহাত বলেন, সংগঠনের এক নিবেদিত প্রাণ ছিল চয়ন৷ আমরা এক মেধাবী সংগঠককে হারিয়েছি।

রফিক/মাহি 

সর্বশেষ

পাঠকপ্রিয়