Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৬ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ১১ ১৪২৮ ||  ১৭ সফর ১৪৪৩

ব্যবসায়ী হত্যা মামলায় ২ জনের ফাঁসির আদেশ

নিজস্ব প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৮, ১৫ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ২০:১৩, ১৫ সেপ্টেম্বর ২০২১
ব্যবসায়ী হত্যা মামলায় ২ জনের ফাঁসির আদেশ

বরিশালের উজিরপুরে ব্যবসায়ী সোহাগ সেরনিয়াবাতকে হত্যার ঘটনায় দুইজনকে ফাঁসি এবং চারজনকে যাবজ্জীবন দিয়েছেন আদালত।

বুধবার (১৫ সেপ্টেম্বর) বরিশাল জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল ও বিশেষ জেলা দায়েরা জজ আদালতের বিচারক টিএম মুসা আসামিদের উপস্থিতিতে এই রায় দেন। 

বিষয়টি নিশ্চিত করেছেন জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর লস্কর নুরুল হক।

তিনি বলেন, দাদা বাহিনীর প্রধান জিয়াউল হক লালন ও রিয়াদ সরদারকে ফাঁসির আদেশ এবং মামুন, ইমরান, বিপ্লব পাটনী, ওয়াসিম সরদারকে যাবজ্জীবন দিয়েছেন আদালত। এছাড়া এই মামলায় ১০ জনকে খালাস দিয়েছেন আদালত।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৪ সালের ৪ সেপ্টেম্বর রাত সাড়ে আটটার দিকে উপজেলা সদরের রাখালতলা ভিআইপি রোডের মোশাররফ হোসেনের বাড়ির সামনে সোহাগ সেরনিয়াবাতকে কুপিয়ে হত্যা করে দাদা বাহিনী। এই ঘটনায় নিহতের মামা খোরশেদ আলম নান্টু বাদী হয়ে ওই বছর ৫ সেপ্টেম্বর উজিরপুর মডেল থানায় একটি মামলা করেন।

মামলার তদন্ত শেষে ওই বছরের ২২ নভেম্বর ১৬ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন জেলা গোয়েন্দা শাখার পরিদর্শক শাহাবুদ্দিন খান।

চার্জশিটে বলা হয়েছে, মামলার ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি রিয়াদ ও নিহত সোহাগ সেরনিয়াবাত ঘনিষ্ঠ বন্ধু থাকায় পরস্পরের বাড়িতে যাওয়া আসা করতেন। সেই সুবাদে রিয়াদের স্ত্রী ফৌজিয়া নাভিন অভির সাথে পরকীয়া সর্ম্পকে জড়িয়ে পড়েন সোহাগ সেরনিয়াবাত। পরে রিয়াদকে ছেড়ে সোহাগের সাথে সংসার শুরু করেন ফৌজিয়া। এ নিয়ে উভয় পরিবারের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। ওই ঘটনার প্রতিশোধ নিতে রিয়াদ, জিয়াউল হক লালনের দাদা বাহিনীতে যোগ দিয়ে পরিকল্পিতভাবে সোহাগ সেরনিয়াবাতকে কুপিয়ে হত্যা করেন।

স্বপন/সুমি

সর্বশেষ

পাঠকপ্রিয়