ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

পদ্মার ভাঙন রোধের দাবিতে মুন্সিগঞ্জে মানববন্ধন

মুন্সিগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৮, ১৭ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ২২:০৬, ১৭ সেপ্টেম্বর ২০২১
পদ্মার ভাঙন রোধের দাবিতে মুন্সিগঞ্জে মানববন্ধন

মুন্সিগঞ্জের টঙ্গীবাড়িতে পদ্মার শাখা নদীর ভাঙন প্রতিরোধে দ্রুত ব্যবস্থা গ্রহণ ও স্থায়ীবাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন করেছেন শিলিমপুর ও তস্তিপুর গ্রামের বাসিন্দারা।

শুক্রবার(১৭ সেপ্টম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার আউট শাহী ইউনিয়নের শিলিমপুর গ্রামের তালতলা ও গৌরগঞ্জ খালের ভাঙন কবলিত এলাকায় এ মানববন্ধন করেন তারা।

মানববন্ধনে জানানো হয়, গ্রাম দুটির ফসলি জমি ও বসতভিটা, ঘরবাড়িসহ প্রায় শতাধিক স্থাপনা ইতিমধ্যে নদী গর্ভে বিলীন হয়েছে। এখনো হুমকির মুখে রয়েছে ইউনিয়নটির তস্তিপুর, শিলিমপুর, মির্জানগর, জহরপুরা, কাইচাইল গ্রামের শতাধিক পরিবারের বসতভিটা, ফসলি জমি, স্কুল, মসজিদ ও মাদ্রাসাসহ নানা স্থাপনা। তাই ভাঙন থেকে বসতভিটা, ফসলি জমিসহ সরকারি-বেসরকারি বিভিন্ন স্থাপনা বাঁচাতে দ্রুত কার্যকরী ব্যবস্থা ও স্থায়ী বাঁধ নির্মাণের দাবি জানায় তারা।

এ বিষয়ে জানতে স্থানীয় পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শারমিন আক্তার এবং টঙ্গীবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মহিউদ্দিন সঙ্গে একাধিকবার ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাদের কেউ ফোন ধরেননি।

এর আগে নদী ভাঙ্গন ঠেকাতে একই ইউনিয়নের তস্তিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন নদী ভাঙন কবলিত এলাকায় রোববার (১২ সেপ্টেম্বর) মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।  কিন্তু এখনো ভাঙন রোধে কোনো ব্যবস্থা নেয়নি পানি উন্নয়ন বোর্ড।

রতন/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়