ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কুমিল্লা-৭ উপনির্বাচনে একমাত্র প্রার্থী প্রাণ গোপাল দত্ত

কুমিল্লা প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৬, ১৮ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৭:০০, ১৮ সেপ্টেম্বর ২০২১
কুমিল্লা-৭ উপনির্বাচনে একমাত্র প্রার্থী প্রাণ গোপাল দত্ত

কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের উপনির্বাচনে একমাত্র প্রার্থী অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত। শনিবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে রিটার্নিং কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন। প্রাণ গোপাল দত্ত আওয়ামী লীগ মনোনীত প্রার্থী।

মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে এ নির্বাচনে প্রাণ গোপাল দত্তসহ তিনজন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছিলেন রিটার্নিং কর্মকর্তা। এর মধ্যে গত বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বিকালে দলের সিদ্ধান্ত না মেনে জাতীয় পার্টির (জাপা) মনোনীত প্রার্থী লুৎফুর রেজা খোকন তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।  তিনি দলের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা জাতীয় পার্টির আহ্বায়কের পদে ছিলেন।  দলের সিদ্ধান্ত অমান্য করে নির্বাচন থেকে সরে যাওয়ায় শুক্রবার (১৭ সেপ্টেম্বর) তাকে বহিষ্কার করেছে জাপা।

এদিকে, লুৎফুর রেজা খোকনের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেওয়ার দুইদিন পর ন্যাপের প্রার্থী মনিরুল ইসলামও মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন করেছেন।  শনিবার (১৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা বরাবর তিনি এ আবেদন করেছেন।

শনিবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করে কুমিল্লার আঞ্চলিক কর্মকর্তা মো.দুলাল তালুকদার বলেন, আগামীকাল রোববার ১৯ সেপ্টেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল। এর আগেই দুই প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন করেছেন।

জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, গত মঙ্গলবার মনোনয়ন পত্র যাচাই-বাছাই শেষে আওয়ামী লীগের প্রার্থী ডা. প্রাণ গোপাল দত্ত , জাতীয় পার্টির লুৎফুর রেজা খোকন, ন্যাপের মো. মনিরুল ইসলামের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।  এছাড়াও স্বতস্ত্র প্রার্থী মাওলানা সালেহ সিদ্দিকীর মনোনয়নপত্র বাতিল করা হয়।

সূত্র জানায়, তফসিল মোতাবেক এ নির্বাচনে প্রতীক বরাদ্দের দিন ছিলো ২০ সেপ্টেম্বর। ৭ অক্টোবর ওই আসনে ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। গত ৩০ জুলাই চান্দিনা থেকে পাঁচবার নির্বাচিত সংসদ সদস্য ও সাবেক ডেপুটি স্পিকার মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. আলী আশরাফের মৃত্যুতে কুমিল্লা-৭ (চান্দিনা) সংসদীয় আসনটি শূন্য হয়।

আবদুর রহমান/ সুমি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়