ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ভারত সীমান্তে আটকা পড়লেন ৩৫ বাংলাদেশি

চুয়াডাঙ্গা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৯, ১৯ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৮:৫৩, ১৯ সেপ্টেম্বর ২০২১
ভারত সীমান্তে আটকা পড়লেন ৩৫ বাংলাদেশি

করোনা মহামারীর কারণে দেড় বছর বন্ধ থাকার পর রোববার (১৯ সেপ্টেম্বর) থেকে আবারো শুরু হলো চুয়াডাঙ্গার দর্শনার জয়নগর ও ভারতের গেদে ইমিগ্রিশন চেকপোস্ট দিয়ে যাত্রী যাতায়াত।

তবে যাত্রী পারাপার শুরু হলেও প্রথম দিনেই সীমান্ত পার হয়ে ভারতে যাওয়া ৩৫ বাংলাদেশি যাত্রীকে গেদে ইমিগ্রিশন চেকপোস্টে আটকে দিয়েছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)।  

জানা গেছে, দাপ্তরিক অনুমতি না পাওয়ায় ওই সব যাত্রীদের ভারতে প্রবেশাধিকার আটকে দিয়েছে বিএসএফ। এর ফলে ভারতীয় সীমান্তের চেকপোষ্টের সামনের রাস্তার উপর চরম কষ্টের মধ্যে সময় পার করছেন বাংলাদেশিরা।

বিষয়টি নিশ্চিত করেছেন দর্শনা জয়নগর ইমিগ্রেশন চেকপোস্টের উপ-পরিদর্শক আব্দুল আলিম।

আব্দুল আলিম জানান, রোববার সকাল থেকে বাংলাদেশ ও ভারতের মধ্যে যাত্রী যাতায়েতের কার্যক্রম শুরু হয়। কিন্তু দুপুর পর্যন্ত বাংলাদেশ থেকে ৩৫ জন ভারতগামী যাত্রীকে সীমান্ত পারাপারের অনুমতি দেওয়া হলেও বিএসএফ দাপ্তরিক অনুমতি না পাওয়ায় ওই সব যাত্রীদের ভারতে প্রবেশাধিকার আটকে দিয়েছে।

তিনি আরো জানান, সব প্রস্তুতি শেষে এবং নির্দেশনা মোতাবেক রোববার সকাল থেকে উভয় দেশের নাগরিকদের বৈধ গমনাগমনের কার্যক্রম চালু হয়। সে মোতাবেক সকাল থেকে দুপুর পর্যন্ত জয়নগর চেকপোস্টে আসা ৩৫ জন যাত্রীর ইমিগ্রেশনসহ সব বৈধতা যাচাই শেষে তাদের ভারতে প্রেবেশর ছাড় পত্রও দেওয়া হয়। কিন্ত ওই ৩৫ যাত্রী ভারতীয় গেদে বিএসএফ চেকপোস্টের সামনে গেলে তাদের আটকে দেওয়া হয়।

বিজিবিকে জানানো হয় যেহেতু বিএসএফ এর পক্ষ থেকে কোনো নির্দেশনা নেই সে কারণে কোনো যাত্রী তারা প্রবেশের অনুমতি দিতে পারবে না। ফলে ৩৫ যাত্রী বিএসএফ চেকপোস্টের সামনে অপেক্ষা করছেন।  

ইমিগ্রেশন অফিসার আব্দুল আলিম আরো জানান, ৩৫ যাত্রীকে যাতে ভারতে গ্রহণ করে সে জন্য উভয় দেশের উর্ধতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

মামুন/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়