ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘ধান বীজসহ অন্যান্য ফসলের ক্ষেত্রে ঋণ দেওয়া হবে’ 

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৪, ১৯ সেপ্টেম্বর ২০২১  
‘ধান বীজসহ অন্যান্য ফসলের ক্ষেত্রে ঋণ দেওয়া হবে’ 

বাংলাদেশ কৃষি ব্যাংকের নবনিযুক্ত ব্যবস্থাপনা পরিচালক শিরীন আখতার বলেছেন, বিএডিসির সঙ্গে যৌথ উদ্যোগে আলু বীজের ক্ষেত্রে কৃষকদের ঋণ দেওয়া হয়। সেভাবে বিএডিসির সঙ্গে সংযুক্ত থেকে ধান বীজসহ অন্যান্য ফসলের ক্ষেত্রেও ঋণ দেওয়া হবে। কৃষি ব্যাংক নিজেরাই উদ্যোগী হয়ে ঋণ দেওয়ার ব্যবস্থা নেবে। 

রোববার (১৯ সেপ্টেম্বর) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ব্যবস্থাপনা পরিচালক শিরীন আখতার বলেন, কৃষকদের কাছ থেকে আবেদনপত্র সংগ্রহ করে বিএডিসির মাধ্যমে কীভাবে সমন্বয় করা যায়, কৃষকরা যাতে এ সুবিধা থেকে বঞ্চিত না হয়, সেই বিষয়ে কাজ করা হবে।    

নবনিযুক্ত ব্যবস্থাপনা পরিচালক বলেন, ‘কৃষকদের জন্য অনেক ধরনের কার্ড রয়েছে। আমরা কৃষাণী নামে নতুন কার্ড তৈরি করতে চাই। যাদের কাছে কার্ডটি থাকবে, তারা যাতে বিনা সমস্যায় আমাদের কাছ আসতে পারে এবং কৃষকদের মাঝে আমরা যেসব ঋণ দিয়ে থাকি তারাও সেই এসব ঋণ পেতে পারে।’ 

এর আগে তিনি বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে বঙ্গবন্ধু ও পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। এ সময় কৃষি ব্যাংকের ফরিদপুর বিভাগের জি এম মো. খালেদুজ্জামান, মুখ্য আঞ্চলিক ব্যবস্থাপক আব্দুর রশিদ মোল্লাসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এছাড়াও, জন প্রশাসন মন্ত্রণালয়ের বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের মহাপরিচালক (সচিব) ড. নাহিদ রশীদ বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে তিনি বঙ্গবন্ধু ও পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।
 

বাদল/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়