Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১২ ১৪২৮ ||  ২০ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

সততা স্টোরে চুরি!

নীলফামারী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৭, ২০ সেপ্টেম্বর ২০২১  
সততা স্টোরে চুরি!

নীলফামারীর ডোমার উপজেলায় ডোমার বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সততা স্টোরেও হানা দিয়েছে চোর। স্কুলের শিক্ষার্থীদের জন্য রাখা মালামাল চুরি হওয়ায় অবাক হয়েছেন স্থানীয়রাও।

রোববার (১৯ সেপ্টেম্বর) রাতে এই চুরির ঘটনা ঘটে। সততা স্টোর ও বিজ্ঞানাগার মিলিয়ে চোর নিয়ে গেছে দুই লাখ টাকার মালামাল।

বিদ্যালয় সূত্রে জানা গেছে, সততা স্টোরের ক্যাশ বাক্সে রক্ষিত প্রায় সাত হাজার টাকা, বিজ্ঞানাগারের ৪টি অনুবিক্ষণ যন্ত্র, গ্যাসজার, একশতটি রক্ত পরিক্ষা করার স্লাব, একটি পরিমাপক যন্ত্রসহ সব মিলিয়ে দুই লাখ টাকার মালামাল চুরি হয়েছে।

বিদ্যালয়ের নৈশপ্রহরী লেবু ইসলাম জানান, রাত দেড়টার দিকে শরীরটা খারাপ লাগায় ঘুমিয়ে পড়ি। সকালে ঘুম থেকে উঠে পিছন দিয়ে দরজা বন্ধ থাকায় আরেকটি দরজা দিয়ে বের হই। এসময় সততা স্টোর ও বিজ্ঞানাগার কক্ষ দুটির তালা ভাঙা দেখতে পাই। ভিতরে গিয়ে দেখি সততা স্টোরের ক্যাশ বাক্সের তালা ভাঙা। সেখানে গচ্ছিত কোন টাকা ছিল না। বিজ্ঞানাগারের অনেক যন্ত্রপাতিও দেখতে পাই নাই। দ্রুত আমি স্যারদের খবর দেই।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল আলম জানান, বিষয়টি পুলিশ ও ম্যানেজিং কমিটিকে অবহিত করা হয়েছে। পুলিশ এসে দেখে গেছে।  এ ব্যাপারে তারা ব্যবস্থা গ্রহণ করবেন।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আক্তারুজ্জামান সুমন জানান, চুরি যাওয়া জিনিসপত্রের তালিকা তৈরি করা হয়েছে।  সোমবার (২০ সেপ্টেম্বর) বিকেলে ম্যানেজিং কমিটির সভা করে আইনানুগ সিন্ধান্ত গ্রহণ করা হবে।

ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম জানান, আমরা প্রাথমিক তদন্ত করেছি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে সুশাসনের জন্য নাগরিক (সুজন)’র সাধারণ সম্পাদক গোলাম কুদ্দুস আইয়ুব জানান, ছাত্রছাত্রীদের চরিত্র গঠনের জন্য বিদ্যালয়গুলোতে সততা স্টোর চালু করা হয়। সেখানে দোকানদার ছাড়াই শিক্ষার্থীরা পণ্য কেনাবেচা করে। চোর সেখানেও হাত দিলো।  “চোরে না শুনে ধর্মের কাহিনী” প্রবাদটি সত্য প্রমাণ করলো।

সিথুন/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়