Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৭ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১ ১৪২৮ ||  ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

বরিশালে চলছে পণ্য পরিবহন মালিক শ্রমিকদের কর্মবিরতি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪১, ২১ সেপ্টেম্বর ২০২১  
বরিশালে চলছে পণ্য পরিবহন মালিক শ্রমিকদের কর্মবিরতি

সহজ শর্তে ড্রাইভিং লাইসেন্স প্রদান ও সড়কে ট্রাফিক পুলিশের চাঁদাবাজি বন্ধসহ ১৫ দফা দাবিতে সারা দেশের মতো বরিশালেও ৭২ ঘণ্টার কর্মবিরতি পালন করছেন পণ্যপরিবহন মালিক-শ্রমিকরা।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সকাল থেকে কর্মবিরতি পালন করছেন তারা। দাবির স্বপক্ষে সকাল সাড়ে ১১টার দিকে বিক্ষোভ মিছিল করেছেন তারা।

জানা গেছে, সকাল থেকে বরিশাল-ঢাকা মহাসড়কের রহমতপুর বিমান বন্দর এলাকায় অবস্থান নেয় বরিশালের পণ্যপরিবহন মালিক শ্রমিকরা। এ সময় বিভিন্ন জেলা থেকে আসা ট্রাক, কাভার্ডভ্যান, মিনিট্রাক ও পিকাপ আটকে দেন তারা। যান চলাচলে এই পেশার নেতাদের বাঁধা সৃষ্টির কারণে বিমানবন্দর মোড় এলাকায় আটকে পড়ে পন্যবাহী শত শত যানবাহন।

জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি আজাদ হোসেন কালাম মোল্লা বলেন, ‘সহজ শর্তে ড্রাইভিং লাইসেন্স প্রদান, সড়কে ট্রাফিক পুলিশের চাঁদাবাজি বন্ধ, পন্যপরিবহন খাতে (ট্রাক, কাভার্ডভ্যান, প্রাইমুভার-ট্রেইলার প্রভৃতি) সরকার নিবন্ধিত শ্রমিক ইউনিয়নগুলোর গঠনতন্ত্র সম্মত কল্যান তহবিলের চাঁদা সংগ্রহের ওপর আরোপিত বিধিনিষেধ প্রত্যাহার করতে হবে। দাবির পরিপেক্ষিতেই এই কর্মবিরতি শুরু হয়েছে। ’

দাবি আদায় না হওয়া পর্যন্ত এই কর্মবিরতি চলবে বলে জানিয়েছেন জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক আসাদুজ্জামান ছালাম।

এক সপ্তাহ আগে পণ্য পরিবহন মালিক শ্রমিকদের কেন্দ্রীয় কমিটি ১৫ দফা দাবি আদায়ে কর্মবিরতি পালনের ঘোষণা দিয়েছিল।

স্বপন/মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়