ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

গভীর রাতে বাসেই জন্ম নিলো নবজাতক

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৩, ২১ সেপ্টেম্বর ২০২১  
গভীর রাতে বাসেই জন্ম নিলো নবজাতক

নারায়ণগঞ্জ থেকে কক্সবাজার যাওয়ার পথে চট্টগ্রামের পটিয়ায় বাসের ভেতর নবজাতকের জন্ম দিয়েছেন এক প্রসূতি।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন পটিয়ার উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার অজয় কুমার শীল। তবে হাসপাতাল কর্তৃপক্ষ প্রসূতির পরিচয় প্রকাশ করেনি।

পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, রিল্যাক্স পরিবহনের নৈশ কোচটি নারায়ণগঞ্জ থেকে কক্সবাজার যাচ্ছিল। চট্টগ্রাম অতিক্রম করার সময় বাসের যাত্রী সেই প্রসূতির প্রসব বেদনা শুরু হয়। রাত আড়াইটার দিকে বাসটি পটিয়া অতিক্রম করার সময় প্রসব বেদনা তীব্র হয়ে ওঠে। এ সময় বাসের অন্যান্য যাত্রীরা নিকটস্থ পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বাসটি থামায়। তারা দ্রুত স্বাস্থকর্মীদের খবর দিয়ে নিয়ে আসে।

স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত মিডওয়াইফ বিবি হালিমা ও শরিফা জেসমিন প্রসূতিকে বাস থেকে নামিয়ে হাসপাতালের বেডে নিতে ব্যর্থ হন। এ সময় তারা অজয় কুমার শীল, ওয়ার্ডবয় হাসান ও রিন্টু নাথ এবং অন্যান্য নার্স ও স্বাস্থ্যকর্মীদের সহায়তায় বাসেই প্রসূতির নিরাপদ ডেলিভারির ব্যবস্থা করেন। রাত সোয়া তিনটার দিকে নরমাল ডেলিভারির মাধ্যমে প্রসূতি মা পুত্র সন্তানের জন্ম দেন।

পরে প্রসব পরবর্তী স্বাস্থ্য সেবার জন্য প্রসূতী ও নবজাতককে পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। জানা যায়, ওই নারী স্বামীর সঙ্গে গ্রামের বাড়ি যাচ্ছিলেন।
 

রেজাউল করিম/তারা

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়