ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

টঙ্গীতে বগি লাইনচ্যুত ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:৫৫, ২২ সেপ্টেম্বর ২০২১  
টঙ্গীতে বগি লাইনচ্যুত ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন

গাজীপুরের টঙ্গীত ৩ টি বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাদের আগামী ৩ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন প্রকাশ করার জন্য বলা হয়েছে।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বিকেলে টঙ্গী জংশন পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিষয়টি নিশ্চিত করেন বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক সাদেকুর রহমান।

এসময় তিনি বলেন, দুর্ঘটনাটি ঘটার পরপরই আমরা ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করি। এবং তাদের আগামী ৩ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তদন্ত কমিটির দায়িত্ব দেওয়া হয়েছে বিভাগীয় তদন্ত কর্মকর্তা খাইরুল কবিরকে। দুর্ঘটনাটি কেন ঘটেছে। এরজন্য কে বা কারা দায়ী এবং ক্ষয়ক্ষতির পরিমান তদন্ত শেষে জানা যাবে।

কয়টা নাগাদ ট্রেন চলাচল স্বাভাবিক হবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বর্তমানে উত্তরবঙ্গের সাথে ট্টেন চলাচল স্বাভাবিক থাকলেও বন্ধ রয়েছে ঢাকার সাথে চট্টগ্রামের ট্রেন যোগাযোগ। বগি সড়িয়ে নেওয়া ও লাইনের সমস্যা সমাধানের কাজ চলছে। আশা করছি বিকেল সাড়ে ৫ টার মধ্যে একটি সিঙ্গেল লাইন চালু করা সম্ভব। তবে সম্পূর্ণ কাজটি শেষ হতে কিছু সময় লাগবে।

এদিকে মালবাহী ট্রেন লাইনচ্যুত হওয়ার পরে টঙ্গী স্টেশনে অনেক যাত্রী আটকা পড়ে যায়। পরে অবস্থার পরিবর্তন না হওয়ায় বিভিন্ন উপায়ে যাত্রীরা তাদের গন্তব্যে চলে যায়।

রেজাউল করিম/নাসিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়