ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কুমিল্লায় বিরল প্রজাতির মেছো বাঘ উদ্ধার

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:১৬, ২৪ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ০৮:২৫, ২৪ সেপ্টেম্বর ২০২১
কুমিল্লায় বিরল প্রজাতির মেছো বাঘ উদ্ধার

কুমিল্লার মুরাদনগরে বিরল প্রজাতির একটি মেছো বাঘ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার গকুলনগর গ্রাম থেকে মেছো বাঘটিকে উদ্ধার করে মুরাদনগর থানা পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মোটরসাইকেলের সঙ্গে ধাক্কা খেয়ে মেছো বাঘটিকে মাটিতে পড়ে থাকতে দেখেন গকুলনগর গ্রামের মতিন মেম্বারের ছেলে আনিছ মিয়া। পরে আহত বাঘটিকে হেফাজতে নিয়ে শিকলবন্দি করে রাখেন তিনি। বাঘের বাচ্চাকে শিকলবন্দি করে রাখার খবর পেয়ে মুরাদনগর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আবদুল হামিদের নেতৃত্বে একদল পুলিশ এসে আহত বাঘটিকে উদ্ধার করে।

রাতে এসআই হামিদ বলেন, ‘আহত বাঘটিকে উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তরে নিয়ে আসি। সেখানে বাঘটিকে চিকিৎসা দেওয়া হয়েছে।’

এ প্রসঙ্গে জানতে চাইলে উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের ভেটেরিনারি সার্জন ডা. ইসরাত জেরিন বলেন, ‘আহত মেছো বাঘটিকে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে। এরপর কুমিল্লা বন বিভাগকে বিষয়টি জানানো হয়েছে।’

জেলা বন বিভাগের ফরেস্টার ফজলে রাব্বী বলেন, ‘মেছোবাঘ হিংস্র কোনও প্রাণি নয়। এটি নিয়ে আতঙ্কের কিছু নেই। আহত বাঘটিকে চিকিৎসা শেষে যে এলাকা থেকে উদ্ধার করা হয়েছে সেখানেই অবমুক্ত করা হবে বলে জানিয়েছেন তিনি।

রহমান/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়