Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৯ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২৫ ১৪২৮ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

পাটুরিয়ায় পারের অপেক্ষায় ৬শ যানবাহন 

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২২, ২৪ সেপ্টেম্বর ২০২১  
পাটুরিয়ায় পারের অপেক্ষায় ৬শ যানবাহন 

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ১৯টি ফেরি দিয়ে যানবাহন ও যাত্রী পারাপার করা হচ্ছে। তবে অগ্রাধিকার ভিত্তিতে পরিবহন বাস ও ছোট গাড়ি পারাপার করায় ট্রাক টার্মিনালে ছয়শ ট্রাক পারাপারের অপেক্ষায় রয়েছে।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর)  দুপুর সাড়ে ১২টার দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিটিসি) আরিচা কার্যালয়ের ডিজিএম মো. জিল্লুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

সরেজমিনে গিয়ে দেখা গেছে,  ছুটির দিন হওয়ায় পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে সকাল থেকে পরিবহন বাস ও ছোট গাড়ির চাপ বেড়ে যায়। অগ্রাধিকার ভিত্তিতে পরিবহন বাস ও ছোট গাড়ি পারাপার করায় সাধারণ পণ‌্যবাহী ট্রাকগুলো পাটুরিয়া ঘাট পারের অপেক্ষায় রয়েছে। পাটুরিয়া ট্রাক টার্মিনালে দুইশো, ট্রাক টার্মিনাল থেকে নবগ্রাম বাস্ট্যান্ড পর্যন্ত দেড়শো ও উথুলী সংযোগ এলাকায় একশো ট্রাক নৌরুট পারের অপেক্ষায় রয়েছে। এছাড়া পাটুরিয়া ঘাট এলাকায় দেড় কিলোমিটার এলাকায় একশো পরিবহন বাস নৌরুট পারের সিরিয়ালে রয়েছে। ৫ নম্বর ঘাট এলাকায় ছোট গাড়ির লাইনে ৫০টির মতো গাড়ি পারের অপেক্ষায় আছে।

শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফিরোজ কবির জানান, পাটুরিয়া ঘাট এলাকায় যানবাহনের চাপ বাড়াতে ৭ কিলোমিটার আগে উথুলী সংযোগ সড়কে পণ‌্যবাহী ট্রাক সিরিয়ালে রাখা হয়েছে। ঘাট এলাকায় চাপ কমলে এসব ট্রাক ছেড়ে দেওয়া হবে। উথুলী সংযোগ সড়কে আনুমানিক একশোর মতো সাধারণ পণ‌্যবাহী ট্রাক ঘাট এলাকায় প্রবেশের অপেক্ষায় রয়েছে।

বিআইডব্লিটিসি আরিচা কার্যালয়ের ডিজিএম মো. জিল্লুর রহমান জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ২০টি ফেরির মধ্যে ১৯টি ফেরি দিয়ে যানবাহন ও যাত্রী পারাপার করা হচ্ছে। জাহাঙ্গীর নামের একটি ফেরিতে যান্ত্রিক ত্রুটি থাকায় সেটি মেরামতে রয়েছে। অগ্রাধিকার ভিত্তিতে জরুরি যানবাহন, পরিবহন বাস ও ছোট গাড়ি পারাপার করায় সাধারণ পণ‌্যবাহী ট্রাকগুলো পারের অপেক্ষায় আছে। পরিবহন বাস ও ছোট গাড়ি পারাপারের পর পর্যায়ক্রমে ট্রাকগুলো পারাপার করা হবে।

চন্দন/বুলাকী

সর্বশেষ

পাঠকপ্রিয়